রবিবার, ২৯ মে ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঠাকুরগাঁওয়ে ৩টি ক্লিনিক সিলগলা গ্রেপ্তার – ১ জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ’র নবনির্বাচিত কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত পুঠিয়ায় ৭৬২ কেজি ভেজাল গুড় জব্দ, গ্রেফতার-৭ আত্রাইয়ে যত্রতত্র অবৈধভাবে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে ক্লিনিক বাগমারার গোয়ালকান্দি ইউপিতে ওয়ার্ড আওয়ামীলীগের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত নওগাঁর আত্রাইয়ে চাঞ্চল্যকর চুরির ঘটনায় আটক-১ আসল কারখানায় নকল ক্যাবল, জরিমানা ২ লাখ রানীশংকৈলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পুঠিয়ায় কোভিড-১৯ প্রতিরোধ অবহিতকরন সভা অনুষ্ঠিত কেশরহাট পৌর বিএনপির সভাপতি হতে চান সাবেক মেয়র আলো
ব্রিটেনে বাজিমাত সিলেটি মেয়ের

ব্রিটেনে বাজিমাত সিলেটি মেয়ের

বয়স মাত্র ১২ বছর। অথচ বিশাল ব্যতিক্রমী এক বুদ্ধি নিয়ে ব্রিটেনে জন্মেছে সিলেটি বংশোদ্ভূত ইশাল মাহমুদ। মাত্র ১২ বছর বয়সে তার বুদ্ধিমত্তা, চিন্তাশক্তির প্রতিভা দ্যুতি ছড়াচ্ছে ব্রিটেনজুড়ে। ইশালের দাদার বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নে। তার বাবা ফরহাদ মাহমুদ (৪০) পেশায় একজন ট্যাক্সিচালক ও মা মমতাজ বেগম (৩৬) স্বাস্থ্যবিষয়ক প্রকল্পে কাজ করেন। তবে তাকে প্রশিক্ষণ দিয়ে সফলতার শিখরে নিয়ে গেছেন তার মামা এমরান হোসেন। ফলে টিভিতে যখনই দেখানো হয় ইশাল মাহমুদকে তখনই কোটি মানুষ বিস্ময়ের চোখে তার দিকে তাকিয়ে থাকে। ছোট্ট মেয়ে মাথা ঠান্ডা রেখে একের পর এক উত্তর দিয়ে যায়। সব মিলিয়ে সবাইকে অবাক করে দিয়েছে ইশাল। সম্প্রতি টিভি শো ‘চাইল্ড জিনিয়াসে’ চূড়ান্ত পর্বে যে পাঁচ প্রতিযোগী তার মধ্যে ইশাল মাহমুদ অন্যতম। এই টিভি প্রতিযোগিতার মাধ্যমে বাছাই হওয়ার কথা ব্রিটেনের সবচেয়ে ব্রাইট শিশু। সেখানে ইশাল বলেছে, সে অক্সফোর্ড অথবা ক্যামব্রিজে গণিত পড়ার পরে একজন জ্যোতির্বিদ হবে।

মা মমতাজ জাতীয় স্বাস্থ্যবিষয়ক প্রকল্পে কাজ করেন। কিন্তু ইশালকে গড়ে তোলার কাজে মন দেন তার মামা এমরান হোসেন। ইশালের সামান্য অবসর সময় পেলেই তার মধ্যে তথ্য ঢোকাতে থাকেন তিনি। তার কোনো ছেলেমেয়ে নেই। তাই তিনি প্রতিটি মুহূর্ত ভাগনি ইশালকে গড়ে তোলার কাজ করেন। স্কাইপ মাধ্যমে, সকালে নাস্তা খাওয়া থেকে সব সময়ই তিনি লেগে থাকেন। তাকে দিয়ে টিভিতে খবর দেখানো হয়। এমপিদের কাছে চিঠি লেখানো হয়। লেখানো হয় উপন্যাস।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com