বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
তিতাসে খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরে চাউল বিতরণে অনিয়ম তিতাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন পালিত দৈনিক ক্রাইম তালাশ সম্পাদক এর একধাপ সফলতার জীবন কাহিনি পড়ুন প্রধানমন্ত্রীর শুভ জন্মদিন উপলক্ষে রাজশাহী রেল শ্রমীক লীগের দোয়া মাহফিল রাজশাহী জেলা ছাত্রলীগের বর্ণাঢ্য আয়োজনে প্রধানমন্ত্রীর শুভ জন্মদিন পালন বাগমারা উপজেলা কৃষকলীগেরর পূণাঙ্গ কমিটি গঠন ইমাম শূন‍্য কর্নহার জামে মসজিদ বাগমারার গোয়ালকান্দি ইউপিতে পূজা উদযাপন প্রস্তুতি সম্পুর্ণ বাগমারার তাহেরপুর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত নাসিরনগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালিত
আত্রাইয়ে গৌরব,ঐতিহ্য,সংগ্রাম ও সাফল্যের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আত্রাইয়ে গৌরব,ঐতিহ্য,সংগ্রাম ও সাফল্যের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আবুহেনা নিজস্ব প্রতিবেদকঃবাংলাদেশের বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্বদানকারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ।

বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের জন্ম হয়। উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪তম বার্ষিকী উপলক্ষে সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

বাংলাদেশ ছাত্রলীগ তার দীর্ঘ রাজনৈতিক পরিক্রমায় ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র প্রাদেশিক পরিষদের নির্বাচনে যুক্তফ্রন্টের বিজয়, ৫৮’র আইয়ুব বিরোধী আন্দোলন, ৬২’র শিক্ষা আন্দোলন, ৬৬’র ৬ দফার পক্ষে গণঅংশগ্রহণের মাধ্যমে মুক্তির সনদ হিসেবে এই দাবিকে প্রতিষ্ঠা করে।

এরপর ৬৯’র গণঅভ্যুত্থানের মাধ্যমে বঙ্গবন্ধুকে কারাগার থেকে মুক্ত করে আনা, ৭০’র নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ জয়লাভ এবং ৭১’র মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে পরাধীন বাংলায় লাল সবুজের পতাকার বিজয় ছিনিয়ে আনতে অগ্রণী ভূমিকা পালন করে।

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা অর্জনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে অংশ নেয় ছাত্রলীগ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা সপরিবারে নিহত হওয়ার পর ছিনতাই হয়ে যায় স্বাধীনতার চেতনা ও গণতান্ত্রিক ধারা।

১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা (বর্তমান প্রধানমন্ত্রী) দেশে ফিরে স্বাধীনতার চেতনা পুনঃপ্রতিষ্ঠা এবং গণতান্ত্রিক ধারা পুনরুদ্ধারে আন্দোলনের সূচনা করেন। ছাত্রলীগ ৯০-এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে শেখ হাসিনার নেতৃত্বে অনন্য ভূমিকা পালন করে।

সংগঠনটির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে পালন করতে সংগঠনের কেন্দ্রীয় সংসদের পক্ষ থেকে পাঁচ দিনব্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে আত্রাই উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চারনেতা ও ছাত্র লীগের প্রতিষ্ঠাতার প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বর্ণাঢ্য আয়োজনে র‌্যালী উপজেলার সদর থেকে স্টেশান চত্বর এলাকা থেকে ঘুরে উপজেলা অডিটোরিয়ামে এক মিনট নিরবতা ও কেক কেটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা অডিটোরিয়াম রুমে ছাত্রলীগ সভাপতি মাহদি মসনদ স্বরুপ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোহাগ এর সঞ্চালনায় আলোচনা সভায় আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক আক্কাছ আলী প্রামানিক, সহসভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বাদল, ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রামানিক, আত্রাই রানীনগরের মাননীয় সাংসদ জনাব আলহাজ্ব মোঃআনোয়ার হোসেন হেলাল
এমপির বড় সন্তান মোঃ রাহিদ সরদার, ফেরদৌসী চৌধুরী ,যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক রাফিউল ইসলাম, রানীনগর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, শ্রমিক লীগ সভাপতি আব্দুস ছালাম কালু, স্বেচ্ছোসেবক লীগ সভ্পতি আবু উজ্জল, সহ সভাপতি রিপন চৌধুরী সাধারন সম্পাদক ভারপ্রাপ্ত সুইট দও, কৃষকলীগ সম্পাদক জহুরুল ইসলাম, ইউনিয়ন আ’লীগ সভাপতি আবুল কাসেম, সামসুল ইসলাম আব্দুল মান্নান মোল্লা, রিপন চৌধুরী, ছাত্রলীগ সাবেক সভাপতি আব্দুল কুদ্দুস,সাবেক সম্পাদক রবিউল ইসলাম চঞ্চল,জেলা ছাত্রলীগ সহ-সভাপতি রুবেল হোসেন, ভারপ্রাপ্ত কলেজ শাখা সভাপতি অমিত কুমার সাহা, সম্পাদক রাকিবুল ইসলাম রাব্বী বক্তব্য রাখেন।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com