শনিবার, ২৮ মে ২০২২, ০৪:২৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাগমারার গোয়ালকান্দি ইউপিতে ওয়ার্ড আওয়ামীলীগের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত নওগাঁর আত্রাইয়ে চাঞ্চল্যকর চুরির ঘটনায় আটক-১ আসল কারখানায় নকল ক্যাবল, জরিমানা ২ লাখ রানীশংকৈলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পুঠিয়ায় কোভিড-১৯ প্রতিরোধ অবহিতকরন সভা অনুষ্ঠিত কেশরহাট পৌর বিএনপির সভাপতি হতে চান সাবেক মেয়র আলো আত্রাইয়ে ব্যক্তি উদ্যোগে কাজী নজরুলের জন্মদিন পালন বাগমারা’য় পুলিশে’র অভিযানে ৯ জন জুয়াড়ী সহ ১১ জন আটক রাজশাহীর চারঘাটে আনসার ও ভিডিপি উপজেলা সমাবেশ অনুষ্ঠিত নাসিরনগরে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল সচেতনতা বিষয়ক ওরিয়েন্টেশন ওয়ার্কশপ
রাজশাহীতে ১ বিঘা জমিতে ইউনাইডেট সীডের বীজ ব্যবহারে দু’শত মণের অধিক পেঁয়াজ উৎপাদন

রাজশাহীতে ১ বিঘা জমিতে ইউনাইডেট সীডের বীজ ব্যবহারে দু’শত মণের অধিক পেঁয়াজ উৎপাদন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর মোহনপুরে ইউনাইডেট সীডের মাঠ দিবস-২০২২ উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বুধবার (২৩ মার্চ) বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামে প্রান্তিক কৃষকদের নিয়ে এ সভা করা হয়।

আলোচনা সভায় ইউনাইডেট সীডের রাজশাহীর এরিয়া ম্যানেজার আমজাদ হোসেন বলেন, আমাদের ইউনাইডেট সীডের হাইব্রিড পেঁয়াজ-রঙ্গীলা-৭ কৃষি জমিতে মাত্র ৫০০-৬০০ গ্রাম রোপন করে যথাযথ পর্যালোচনা করার ফলে ২০০ মণ এর অধিক পেঁয়াজ উৎপাদন হচ্ছে। ফলন বেশি হওয়ার পাশাপাশি দেশি পেঁয়াজের মতো স্বাদ-গন্ধ থাকায় কৃষকরা এই পেঁয়াজ চাষে আগ্রহী হচ্ছেন।

মোহনপুরের ডাঙ্গাপাড়া গ্রামের আদর্শ কৃষক মোজাম্মেল হক বলেন, ইতিপূর্বে আমি তাদের পরামর্শ ক্রমে খিরা ও মরিচ চাষে ইউনাইডেট সীডের বীজ ব্যবহার করে লাভবান হয়েছি। এবার আমি হাইব্রিড পেঁয়াজ-রঙ্গীলা-৭ চাষ করে তিনগুণ বেশি ফলন পেয়েছি। আমার কৃষি চাষের জমিতে ইউনাইডেট সীডের কর্মীরা সরজমিনে এসে পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন। পেঁয়াজের বেশি ও ভালো ফলন পেতে কৃষকদের ইউনাইডেট সীডের এই বীজগুলো রোপন করা প্রয়োজন। এতে কৃষকরা সর্বোচ্চ উৎপাদন পেয়ে উপকৃত হবেন।

এসময় উপস্থিত ছিলেন, ইউনাইডেট সীডের রাজশাহীর মার্কেটিং অ্যাসিস্ট্যান্ট তুহিন আলী, ডিস্ট্রিবিউটর সমির উদ্দিনসহ অত্র এলাকার কৃষকরা। আলোচনা শেষে কৃষি জমিতে গিয়ে ফসল পর্যলোচনা করেন তারা।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com