রবিবার, ২৯ মে ২০২২, ০৫:০১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঠাকুরগাঁওয়ে ৩টি ক্লিনিক সিলগলা গ্রেপ্তার – ১ জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ’র নবনির্বাচিত কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত পুঠিয়ায় ৭৬২ কেজি ভেজাল গুড় জব্দ, গ্রেফতার-৭ আত্রাইয়ে যত্রতত্র অবৈধভাবে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে ক্লিনিক বাগমারার গোয়ালকান্দি ইউপিতে ওয়ার্ড আওয়ামীলীগের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত নওগাঁর আত্রাইয়ে চাঞ্চল্যকর চুরির ঘটনায় আটক-১ আসল কারখানায় নকল ক্যাবল, জরিমানা ২ লাখ রানীশংকৈলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পুঠিয়ায় কোভিড-১৯ প্রতিরোধ অবহিতকরন সভা অনুষ্ঠিত কেশরহাট পৌর বিএনপির সভাপতি হতে চান সাবেক মেয়র আলো
ইসলামিক ফাউন্ডেশনের সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইসলামিক ফাউন্ডেশনের সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

আবুহেনা নিজস্ব প্রতিবেদকঃ নওগাঁর আত্রাই উপজেলার আহসান গঞ্জ ইউনিয়নে ২নং ওয়ার্ডের ঘোষপাড়া জামে মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আত্রাই নওগাঁ আয়োজনে যাকাত আদায় ও উদ্বুদ্ধকরনে সেমিনার ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার ১৯ এপ্রিল সন্ধা ৬ ঘটিকায়।আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃইকতেখারুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন আলহাজ্ব মোঃ এবাদুর রহমান প্রামানিক এবাদ উপজেলা চেয়ারম্যান আত্রাই উপজেলা, বিশেষ অতিথি জনাব কাজী মোহাম্মদ অনিক ইসলাম, সহকারী কমিশনার ভূমি আত্রাই উপজেলা।সম্মানিত অতিথি জনাব,আলহাজ্ব মোঃকায়েম উদ্দিন সরদার সভাপতি ঘোষপাড়া জামে মসজিদ।

সেমিনারের তাৎপর্য তুলে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ ইকতেখারুল ইসলাম বলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ মার্চ ইসলামের প্রচার প্রসার ও গবেষণা কাজ পরিচালনার জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। প্রতিষ্ঠার পর থেকে এ প্রতিষ্ঠানটি দেশের সর্বস্তরের লেখক, গবেষক ও ইসলামী চিন্তাবিদগণের সম্মিলিত প্রয়াসে ইসলামি শিক্ষা ও সংস্কৃতির প্রসারে গবেষণা, পুস্তক প্রকাশ ও প্রশিক্ষণ প্রদান, বিভিন্ন দ্বীনি দাওয়াতি কার্যক্রমের মাধ্যমে ইসলামি মূল্যবোধ সম্পন্ন সমাজ বিনির্মাণের লক্ষে কাজ করে যাচ্ছে। এছাড়া সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ, ইসলামিক মিশন, মসজিদভিত্তিক পাঠাগার প্রতিষ্ঠা, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট ও যাকাত ফান্ড, ৫৬০ টি মডেল মসজিদ প্রতিষ্ঠাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।
সরকারি যাকাত ফান্ডে জমাকৃত অর্থ যাকাত প্রদানে সক্ষম যে কেউ ইসলামিক ফাউন্ডেশনের এই উদ্যোগের সঙ্গে সামিল হতে পারেন। সরকারি যাকাত ফান্ডে যাকাতের অর্থ প্রদান করে দেশের এই সংকটকালে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার জন্য দেশের বিত্তবান ও অবস্থাসম্পন্ন ব্যক্তিদের বিশেষভাবে অনুরোধ জানান। বর্তমান সময়ের ঘটে যাওয়া নওগাঁ জেলার হিজাব নিয়ে গুজব রটানোর অপচেষ্টা কথা তুলে ধরে সকলকে সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।অনুষ্ঠান পরিচালনা করেন
ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোঃমাজেদুর রহমান, এসময় উপস্থিত ছিলেন মাওলানা মোঃরফিকুল ইসলাম ইমাম ঘোষপাড়া জামে মসজিদ।
মোঃআব্দুল আলিম সরকার সাধারণ সম্পাদক ঘোষপাড়া জামে মসজিদ, ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক মোঃআনোয়ার হোসেন সুইট, গ্রাম বাসী আব্দুল কুদ্দুছ সরকার সহ ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষক ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।সেমিনার শেষে দোয়া ও ইফতার অনুষ্ঠিত হয়।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com