রবিবার, ২৯ মে ২০২২, ০৪:৩৭ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ঠাকুরগাঁওয়ে ৩টি ক্লিনিক সিলগলা গ্রেপ্তার – ১ জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী বিভাগ’র নবনির্বাচিত কমিটির সাধারণ সভা অনুষ্ঠিত পুঠিয়ায় ৭৬২ কেজি ভেজাল গুড় জব্দ, গ্রেফতার-৭ আত্রাইয়ে যত্রতত্র অবৈধভাবে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে ক্লিনিক বাগমারার গোয়ালকান্দি ইউপিতে ওয়ার্ড আওয়ামীলীগের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত নওগাঁর আত্রাইয়ে চাঞ্চল্যকর চুরির ঘটনায় আটক-১ আসল কারখানায় নকল ক্যাবল, জরিমানা ২ লাখ রানীশংকৈলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পুঠিয়ায় কোভিড-১৯ প্রতিরোধ অবহিতকরন সভা অনুষ্ঠিত কেশরহাট পৌর বিএনপির সভাপতি হতে চান সাবেক মেয়র আলো
রূপসী নওগাঁর ঈদ উপহার পেল একশো দুঃস্থ পরিবার

রূপসী নওগাঁর ঈদ উপহার পেল একশো দুঃস্থ পরিবার

আবুহেনা স্টাফ রিপোর্টারঃ সমাজের একশো সুবিধাবঞ্চিত ও দুঃস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন রূপসী নওগাঁ। বুধবার (২৭ এপ্রিল) নওগাঁর আত্রাই উপজেলার বান্দাইখাড়াতে রূপসী নওগাঁ শাখা অফিসের সামনে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়। উপহারের ভেতর ছিলো শাড়ি, লুঙ্গি, সেমাই, চিনি, দুধ, পোলাও চাউল ও তৈল।

সংগঠনের সদস্যরা প্রতিবছরই তাদের ঈদের খরচ বাঁচিয়ে সুবিধাবঞ্চিত মানুষদের জন্য নতুন পোষাক, সেমাই, চিনি, দুধ, তেল ও পোলাও চাউল উপহার দেয়।

সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফোটাতে নিজেদের ঈদ মার্কেটের টাকায় ঈদ উপহার সামগ্রী বিতরণ করে থাকে। এবার অল্প পরিসরে একশো জনের মাঝে ঈদ উদযাপন সামগ্রী বিতরণের মাধ্যমে সুবিধাবঞ্চিত ও দুঃস্থ পরিবারের সাথে ঈদ আনন্দ ভাগ করে নিলো সংগঠনটি।

জানাগেছে “রূপসী নওগাঁ” নওগাঁ জেলার অন্যতম একটি সক্রিয় অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। সামাজিক কর্মকান্ড ও মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে ২০১৬ সালে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। এরপর শুরু হয় সংগঠনের একের পর এক ব্যতিক্রমী কার্যক্রম। এই সংগঠন যাত্রা শুরুর পরে হতেই ব্যতিক্রমী সব কার্যক্রমে জয় করছে সাধারণ মানুষের ভালোবাসা।
স্বেচ্ছায় রক্তদান, শীতার্তদের মাঝে বিনামূল্যে শীতবস্ত্র বিতরণ, পথশিশুদের মাঝে খাবার বিতরণ ও তাদের শিক্ষা প্রদানের ব্যবস্থা করা, অসহায় অবহেলিত পরিবারের মাঝে ঈদে পোশাক ও ঈদ সামগ্রী বিতরণ, ফ্রি মেডিকেল ক্যাম্প, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষুধ প্রদান, বৃক্ষরোপণ কর্মসূচী ও বৃক্ষরোপণে উৎসাহিত করা, বেওয়ারিশ লাশ দাফন, বয়স্ক লোকদের শিক্ষার ব্যবস্থা করা, পরিষ্কার পরিচ্ছন্নতা মূলক কর্মসূচি ও মাদকের বিরুদ্ধে জনসচেতনতামূলক ক্যাম্পেইন ও তাদের ফেসবুক পেইজের দ্বারা বিশ্বময় নওগাঁ জেলার ইতিহাস ঐতিহ্য তুলে ধরা এই সংগঠনের অন্যতম কার্যক্রম।

রূপসী নওগাঁ সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজ বলেন, ২০১৬ সালে স্বেচ্ছাসেবী এ অরাজনৈতিক সংগঠনটি গড়ে তোলা হয়। মানবতার সেবায় মানুষের পাশে দাঁড়িয়ে সমাজের সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের মুখে হাসি ফোটানোই এ সংগঠনের মূল উদ্দেশ্য। সমাজের বিত্তবানরা আমাদের পাশে দাঁড়ালে আরও মানুষকে সহযোগিতা করতে পারব। তবে চেষ্টা করে যাচ্ছি সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। আগামীতেও আমাদের এমন কার্যক্রম অব্যহত থাকবে।
তিনি আরও বলেন, ধনীদের সম্পদে গরীবের হক রয়েছে। এই মাহে রমজান ও ঈদ-উল-ফিতর উপলক্ষে বিত্তবানরা অসহায়দের পাশে দাঁড়ালে ঈদ আনন্দ সবার মাঝে সমান হবে। তবে এ ঈদ হবে সত্যিকারের ঈদ। অসহায় গরীবদের মাঝে দু:খ-কষ্ট থাকবে না।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে রূপসী নওগাঁর প্রতিষ্ঠাতা ও সভাপতি ডেন্টিস্ট খালেদ বিন ফিরোজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটকালুপাড়া ইউপি সদস্য আলহাজ্ব আঃ খালেক বিশা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাফেজ ফিরোজ হোসেন, ডাঃ আকরাম সরদার, সাংবাদিক সাবেদ আলী।

ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে রূপসী নওগাঁর পক্ষ হতে উপস্থিত রূপসী নওগাঁর প্রচার সম্পাদক মোস্তফা জামাল, রূপসী নওগাঁর উপদেষ্টা হাফেজ ফিরোজ হোসেন, রূপসী নওগাঁর সদস্য ওমর ফারুক, রবিউল ইসলাম রবি, আবু বক্কর, জাহিদ হাসান সহ আরও অনেকে।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com