রবিবার, ২৬ Jun ২০২২, ০৪:৫৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
নওগাঁর আত্রাইয়ে সাধের তালের শাঁস বিক্রয়

নওগাঁর আত্রাইয়ে সাধের তালের শাঁস বিক্রয়

আত্রাই উপজেলা প্রতিনিধিঃ-এখন জ্যৈষ্ঠ মাস। আম, লিচু, তরমুজ, কাঁঠাল অনেক রসালো ফল। তবে তালের শাঁস রসালো না হলেও অন্যান্য রসালো ফলের মত তারও বেশ চাহিদা রয়েছে। এখন উপজেলার বিভিন্ন বাজারে উঠেছে তালের শাঁস। গরমের এই সময়ে বিক্রি হচ্ছে ও বেশ। রেলস্টেশন, সাহেবগঞ্জ বাজারসহ উপজেলার প্রধান সড়কের আশপাশে বিক্রি হচ্ছে তালের শাঁস।

তালের একটি করে শাঁস ৫ টাকা এবং একটি তাল ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হচ্ছে। তবে বছরের কিছু সময়ে এ ফল পাওয়া যায় বলে দামে বেশি হলেও ক্রেতারা কিনছেন বলে জানান, সাহেবগঞ্জ বাজারে শাঁস বিক্রেতা মোঃ কাইমদ্দিন‌।

এদিকে উপজেলার রেলস্টেশন এলাকার শাঁস বিক্রেতা মোঃ তালেব বলেন, আমাদের উপজেলার কয়েকটি বাজারসহ বিভিন্ন হাটে ও এই শাঁস বিক্রি হচ্ছে। এবং তিনি আরো বলেন, আমি প্রতিদিন ৩ থেকে ৫শ’ তাল বিক্রি করি। প্রতিটি তালের দাম ১৫ থেকে ২৫ টাকা করে রাখা হচ্ছে। তবে খুচরা কিনলে তালের একটি করে শাঁস ৫ টাকা করে বিক্রি হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, এখান থেকে তাল পাইকারি দরে কিনে নিয়ে গিয়ে জেলার বিভিন্ন জায়গায় বিক্রি করেন ব্যবসায়ীরা। তবে স্থান ভেদে তালের দাম নির্ধারিত হয়। কোথাও একটু দাম বেশী কথা আবার একটু কম।

বিক্রেতাদের কাছ থেকে আরো জানা যায়, আগামী আষাঢ়ের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত উপজেলায় তাল শাঁস বিক্রি হতে পারে। এরপর তালের শাঁস শক্ত হতে শুরু করে। তবে শক্ত শাঁসের তালের বাজার‌ও অনেক ভাল

 

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com