রবিবার, ২৬ Jun ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
আত্রাইয়ে স্কুল মাঠের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন চেয়ারম্যান

আত্রাইয়ে স্কুল মাঠের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন চেয়ারম্যান

সামসুজ্জামান সেন্টু আত্রাই উপজেলা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে স্কুল মাঠের অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিলেন চেয়ারম্যান। বুধবার বেলা সারে বারোটায় উপজেলার বিশা ইউনিয়নের বিশা উচ্চ বিদ্যালয়ে জমি দখলের প্রতিবাদে ওই ইউনিয়ন চেয়ারম্যান, মেম্বার ও এলাকাবাসীর নির্দেশে শিক্ষার্থীরা তাদের খেলার মাঠে অবৈধ টিনের ঘর ও খরের পালা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান শেষে অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়ে ফুটবল খেলার উদ্বোধনের মধ্যদিয়ে মাঠ দখল মুক্ত করা হয়।

স্থানীয় স‚ত্র জানায়, বৃটিশ আমলে প্রাথমিক ও ১৯৮০ সনে মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। তখন থেকেই উভয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা এমাঠ ব্যবহার করে সেখানে খেলাধুলা করে। কিন্তু গত বছর নির্বাচনে পরাজয়ের পর স্থানীয় সাবেক জহের মেম্বার ও তার লোকজন নিয়ে বিদ্যালয়ের খেলার মাঠ দখল করেন এবং এ জায়গার মালিক তার শ্বশুর তাকে দান করেছেন বলে দাবি করেন মর্মে দাবি করেন। সেখানে ১টি টিনের ঘর খড়েরপালা তৈরি করে মাঠ দখল করে।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাবের হোসেন বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই এমাঠে ২প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খেলাধ‚লা করে আসছে। আমরা রীতিমতো হালনাগাদ চেক কেটে খাজনা পরিশোধ করে আছি। যাইগাতে ঘর তোলার পর থেকে এর প্রতিবাদে আমরা উপজেলা শিক্ষা অফিস, জেলা শিক্ষা অফিস এবং উপজেলা ভ‚মি অফিস ও সর্বশেষ উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি লিখিতভাবে জানিয়েছি। কিন্তু বিদ্যালয়ের মাঠ অবমুক্ত করতে এখনো পর্যন্ত কেউ এগিয়ে আসেননি। অবশেষে উপায় না পেয়ে স্থানীয় চেয়ারম্যান, মেম্বারদের উপস্থিতিতে বিদ্যালয়ে শিক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন।
বিশা ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা বলেন, বিষয়টি আমার নজরে আসলে উভয় পক্ষকে নোটিশ পাঠাই। এছারা মৌখিকভাবে বহুবার দখলকারী জহের মেম্বারকে তাদের কাগজ নিয়ে বসার কথা বলেছি। চৌকিদার দিয়ে নোটিশ পাঠিয়েছি কিন্তু জেহের মেম্বার কোন কাগজ পত্র দেখাতে পারে না। বিধায় শিক্ষার্থীদের খেলাধুলার স্বার্থে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি।

 

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com