বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৩২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাগমারা উপজেলা’র মডেল ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসা

বাগমারা উপজেলা’র মডেল ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসা

বাগমারা প্রতিনিধিঃ বাগমারা উপজেলার প্রাণকেন্দ্র ভবানীগঞ্জে অবস্থিত ভবানীগঞ্জ ফাজিল স্নাতক মাদ্রাসা। আশির দশকে প্রতিষ্ঠিত মাদ্রাসাটি এলাকায় ধর্মীয় শিক্ষা বিস্তারে দৃষ্টান্ত মূলক ভুমিকা রেখে চলেছে।

বিগত কয়েক বছর প্রতিষ্ঠানটি ধারাবাহিক ভাবে দাখিল ও আলিম পরীক্ষায় উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থীরা জিপিএ-৫ পাওয়ায় উপজেলার অন্যতম প্রতিষ্ঠানের মর্যাদা লাভ করে।

এছাড়া প্রতিষ্ঠান থেকে প্রতিবছর বেশ কিছু কৃতি শিক্ষার্থীরা দেশের সেরা পাবলিক বিশ্ববিদ্যালয় সহ মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং এ ভর্তির সুযোগ পাওয়ায় প্রতিবছর দূরদূরাস্ত থেকে শিক্ষার্থী ছুটে আসেন এখানে ভর্তি হওয়ার জন্য। সর্বশেষ গত রমজান মাসে বাগমারার কৃতি সন্তান এমপি এনামুল হকের প্রতিষ্ঠিত সালেহা ইমারত ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত কেরাত প্রতিযোগিতায় অংশ নিয়ে এই মাদ্রাসার শিক্ষার্থীই অর্জন করে শ্রেষ্ঠতম স্থান।

সর্বশেষ জাতীয় শিশু পুরস্কার ১০০মিটার দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়ে এই মাদ্রাসার শিক্ষার্থী তোফাজ্জল হোসেন বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান দখল করে মাদ্রাসাটিকে বিরল সম্মানে ভুষিত করেছে।

মাদ্রাসার শিক্ষক কর্মচারী শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, দীর্ঘদিনের প্রতিষ্ঠানটি এলাকায় শিক্ষা বিস্তারে অনন্য ভু’মিকা রাখলেও অবকাঠামোয় পিছিয়ে ছিল প্রতিষ্ঠানটি । পরে স্থানীয় সাংসদের নজরে আসে প্রতিষ্ঠানটি। তিনি এর সার্বিক উন্নয়নের তাগিদ দিয়ে তাঁরই বিশ্বস্থ সহকর্মী প্রেস সচিব জিল্লুর রহমানকে প্রতিষ্ঠানের সভাপতি নিযুক্ত করেন। তরতর করে এগিয়ে চলে মাদ্রাসার উন্নয়ন।

দায়িত্ব পেয়েই জিল্লুর রহমান ইঞ্জি এনামুল হককে বুঝিয়ে মাদ্রাসায় চার তলা বিশিষ্ট একটি নতুন ভবন নির্মানের ব্যবস্থা করে দেন। বর্তমানে শিক্ষার্থীরা ভবনটি পেয়ে বেজাই উৎফুল্ল প্রকাশ করেছে।

অবকাঠামো সহ শিক্ষার মানোন্নয়ন ধরে রেখেছে প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার প্রতিষ্ঠান চত্তরে ২০২২ সালের দাখিল –আলিম পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে এক দোয়া ও দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান অর্জনকারী তোফাজ্জল হোসেনকে সংবর্ধনার জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি প্রভাষক জিল্লুর রহমান বলেন, ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসা এলাকায় একের পর এক কৃতিত্ব স্থাপন করে চলেছে। এই জন্য আমাদের এমপি মহোদয় অত্যন্ত খুশি হয়ে মাদ্রাসাটির উন্নয়নের জন্য আমাকে বিশেষ ভাবে তাগিত দিয়ে চলেছেন। ভবিষ্যতে এর আরো উন্নয়ন করা হবে।

মাদ্রাসার অধ্যক্ষ মাও: জিল্লুর রহমানের সভাপতিত্বে ও উপাধ্যক্ষ ড. মোহাম্মাদ ওয়ারেছ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ম্যানেজিং কমিটির সদস্য ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যায় কলেজের শিক্ষক আব্দুল মতিন ম্যানেজিং কমিটির সদস্য আব্দুস সোবহান ও উত্তর একডালা দাখিল মাদ্রাসার সুপার মাও: মোফাজ্জল হোসাইন। পরে মধ্যহ্ন ভোজে অংশ গ্রহন করেন শিক্ষার্থীরা।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com