শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:২০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাগমারার রামরামা বরজপাড়া থেকে কুখ্যাত মাদক ব্যাবসায়ী আনোয়ার ৫১৫ পিছ ইযাবা সহ পুলিশের হাতে আটক আমতলী সাংবাদিক ক্লাব ও উপজেলা প্রেস ক্লাবের যৌথ সমন্বয় সভা অনুষ্ঠিত চারঘাটে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ধর্মীয় গীর্জা নির্মান প্রকল্পের শুভ উদ্বোধন বাঘায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত আরএমপি কর্ণহার থানা এর উদ্দ‍্যোগে শারদীয় দূর্গাপূজার সম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত রাজশাহীতে চাকরির আশায় যুবক নিঃশ্ব প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা রাজশাহীতে চাকরি ছাড়ার ১ বছর পরে মামলা করে অর্থ দাবি নাসিরনগর দুর্গাপূজা উপলক্ষে জি,আর(চাল) বিতরণ চারঘাটে প্রতিমায় রং তুলির আচঁড়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারিগররা তিতাসে খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরে চাউল বিতরণে অনিয়ম
মোহনপুরে ২৮ বিঘা ওয়াকফ জমির খারিজ বাতিল

মোহনপুরে ২৮ বিঘা ওয়াকফ জমির খারিজ বাতিল

মোহনপুর প্রতিবেদক : রাজশাহীর মোহনপুর উপজেলার পত্রপুর মৌজার আলোচিত প্রায় ২৮ বিঘা ওয়াকফ জমির খারিজ বাতিল হয়েছে। অর্থাৎ আমমোক্তারদের ভোগদখলে থাকা জমির অবৈধ খারিজ ৩০ বছর পর বাতিল করে ওয়াকফ এস্টেটের মোতয়াল্লীদের পক্ষে রায় ঘোষণা করা হয়। সোমবার (২৭ জুন) মোতয়াল্লীদের অভিযোগের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রিয়াঙ্কা দাস যাচাই-বাছাই করে খারিজ বাতিলের পক্ষে রায় ঘোষণা দেন। এর মাধ্যমে বেদখল হওয়া প্রায় ২৮ বিঘা জমি মোতয়াল্লীরা দীর্ঘ ৩০ বছর পর ফেরত পেলেন।

মোহনপুর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলার পত্রপুর মৌজার ১২৫ নং জেলের ৩০ খতিয়ানের বিভিন্ন দাগের ৯. ৩২ একর প্রায় ২৮ বিঘা জমি দীর্ঘদিন ধরে অবৈধভাবে খারিজ করে মক্কা ট্রেডার্স এর পক্ষে আমমোক্তার মো. আব্দুর রহিম ভোগদখলে রেখেছিলেন। যেহেতু ওয়াকফ এস্টেটের জমি কোনভাবেই ক্রয়-বিক্রয় হবেনা সেহেতু মক্কা ট্রেডার্স তার ক্রয় করা জমি বাতিল হয়েছে। বর্তমান জমির ওয়াকফ এস্টেটের পক্ষে মোতয়াল্লী মাহফুজুল আলম লোটন – ইসি নম্বর ৮৯৬। মাহফুজুল আলম লোটন জাতীয় চার নেতার অন্যতম এ এইচ এম কামরুজ্জামান হেনার ভাই। রাজশাহী সিটি মেয়র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের চাচা। তিনি গত তিনমাস আগে উপজেলা ভূমি অফিসে খারিজ বাতিলের আবেদন করেন। এরই প্রেক্ষিতে পুর্বের খারিজ বাতিল করে ওয়াকফ এস্টেটের মোতয়াল্লী মাহফুজুল আলম লোটনের পক্ষে রায় ঘোষণা হয়। অর্থাৎ জমিগুলো বংশধর পরম্পরায় লোটনের বংশধররা ভোগদখলে থাকবে এবং তারাই মোতয়াল্লী থাকবে।

মোহনপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াঙ্কা দাস বলেন, উভয় পক্ষের সুনানি শেষে ও কাগজ পত্র যাচাই-বাছাই সম্পূর্ণ করে এ জমির খারিজ বাতিল করে রায় ঘোষণা করা হয়।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com