শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:২২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাগমারার রামরামা বরজপাড়া থেকে কুখ্যাত মাদক ব্যাবসায়ী আনোয়ার ৫১৫ পিছ ইযাবা সহ পুলিশের হাতে আটক আমতলী সাংবাদিক ক্লাব ও উপজেলা প্রেস ক্লাবের যৌথ সমন্বয় সভা অনুষ্ঠিত চারঘাটে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ধর্মীয় গীর্জা নির্মান প্রকল্পের শুভ উদ্বোধন বাঘায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত আরএমপি কর্ণহার থানা এর উদ্দ‍্যোগে শারদীয় দূর্গাপূজার সম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত রাজশাহীতে চাকরির আশায় যুবক নিঃশ্ব প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা রাজশাহীতে চাকরি ছাড়ার ১ বছর পরে মামলা করে অর্থ দাবি নাসিরনগর দুর্গাপূজা উপলক্ষে জি,আর(চাল) বিতরণ চারঘাটে প্রতিমায় রং তুলির আচঁড়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারিগররা তিতাসে খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরে চাউল বিতরণে অনিয়ম
রাজশাহীতে তৈরি প্রসাধনী পণ্যের মোড়কে লেখা মেড ইন পাকিস্তান!

রাজশাহীতে তৈরি প্রসাধনী পণ্যের মোড়কে লেখা মেড ইন পাকিস্তান!

পুঠিয়া প্রতিনিধিঃ রাজশাহীর পুঠিয়া উপজেলায় রূপচর্চার জন্য প্রসাধনী পণ্য তৈরি হচ্ছে । কিন্তু মোড়কে লেখা থাকছে মেড ইন পাকিস্তান! ক্রিমের নিট ওজন মাত্র ১৫ গ্রাম। তাতেও আবার ওজনে কম। এমন সব অভিযোগে রাজশাহীর পুঠিয়ায় একটি কসমেটিকস প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়।

রোববার (২৬ জুন) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সহযোগিতায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

তিনি বলেন, প্রতিষ্ঠানটির লাইসেন্সসহ অনুমোদনও রয়েছে। তবে নিয়মের তোয়াক্কা না করে প্রতিষ্ঠানটি মেড ইন পাকিস্তানের লোগো ব্যবহার করছিল। ১০ গ্রামের ক্রিম তৈরির অনুমোদন নিয়ে ১৫ গ্রামের ক্রিম তৈরি করছিল। সেখানেও আবার ওজনে কম পাওয়া গেছে। এছাড়া গ্রাহককে আকৃষ্ট করতে ক্রিমের চটকদার মোড়কে উপাদান হিসেবে ‘আলু, লাউ, শসা ইত্যাদি সম্বলিত স্টিকার ব্যবহার করা হলেও প্রকৃত উপাদান ভিন্ন। মোড়কে আরবি, হিন্দি ও ইংরেজিতে অনেক কিছু লেখা থাকলেও তা পড়তে পারে না কেউ। গ্রাহকদের সঙ্গে এমন প্রতারণা ও ওজনে কারচুপির দায়ে পুঠিয়ার কাফি কসমেটিকসকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

প্রতিষ্ঠানটির ম্যানেজার মাসুদ রানা জরিমানার অর্থ পরিশোধ করেছেন। জনস্বার্থে এমন অভিযান চলমান থাকলে বলে জানান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ওই কর্মকর্তা।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com