সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:২১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাগমারা তাহেরপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক সনেট নাসিরনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের রুবিনা আক্তারকে আহবায়ক ও সাহানা বেগমকে সদস্য সচিব করে নতুন কমিটি গঠন আত্রাইয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা সাংবাদিককে হেনস্থা করে পুলিশ বললেন, ‘দেখেন! দেখেন! নামটা ভালো করে দেখে যান’ সাংবাদিককে হেনস্থা করে পুলিল বললেন, ‘দেখেন! দেখেন! নামটা ভালো করে দেখে যান’ আত্রাইয়ে মিনা দিবস উদযাপন আত্রাইয়ে অ্যাসিস্টিভ ডিভাইস বিতরণ আমতলীতে পোস্টার লাগিয়ে চিকিৎসার প্রচারনা, ভুয়া ডাক্তারের আত্রাইয়ে মিনা দিবস পালিত নাসিরনগরে আর্দশ বীজতলা করে রোপা আমন রোপন হচ্ছে। বাম্পার ফলনের সম্ভাবনা
বাগমারায় নয় বছর পর কৃষকলীগের সম্মেলন, উজ্জীবিত নেতা-কর্মীরা

বাগমারায় নয় বছর পর কৃষকলীগের সম্মেলন, উজ্জীবিত নেতা-কর্মীরা

বাগমারা প্রতিনিধিঃ রাজশাহীর বাগমারা উপজেলার কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুক্রবার (১৫ জুলাই)। দীর্ঘ ৯ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

সম্মেলন ঘিরে উপজেলা সদর ভবানীগঞ্জ সহ বিভিন্ন এলাকায় তারণ, গেইট, ব্যানার আর ফেস্টুনে ছেয়ে গেছে। দীর্ঘ নয় বছর পর কৃষক লীগের এই সম্মেলনকে ঘিরে উজ্জীবিত হয়ে ওঠেছে নেতা কর্মীরা

বাংলাদশ আওয়ামী লীগের কার্যক্রমকে শক্তিশালী করতে কৃষকলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। প্রতিটি নির্বাচন কৃষকলীগ আওয়ামী লীগের প্রাণশক্তি হিসেবে কাজ করে থাকে।

বাগমারায় ইঞ্জিনিয়ার এনামুল হকের নির্দেশনায় কৃষকলীগ এগিয়ে নিয়েছেন সাংগঠনিক কার্যক্রম। ইঞ্জিনিয়ার এনামুল হক সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর বাগমারায় কৃষকলীগের সাংগঠনিক কার্যক্রম শুরু হয়।

তিন বছর পর পর সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলও তা সম্ভব হয়নি। এক কমিটিতেই পার ৯ বছর। ৯ বছর পর অনুষ্ঠিত হবে ত্রি-বার্ষিক সম্মেলন।

শুক্রবার ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তন অনুষ্ঠিত হবে এই সম্মেলন। এতে প্রধান অতিথি হিসব উপস্থিত থাকবেন বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

উক্ত ত্রি-বার্ষিক সম্মেলন সভাপতিত্ব করবেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মহসিন আলী। সম্মেলন উদ্বোধন করবেণ জেলা কৃষক লীগের আহবায়ক ও সাবেক সাধারন সম্পাদক তাজবুল ইসলাম, প্রধান বক্তার বক্তব্য রাখবেন জেলা কষকলীগর সদস্য সচিব শ্রী বিমল সরকার।

এছাড়া অনুষ্ঠান বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, সাখাওয়াত হোসেন সুইট, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব, মৎস্য ও প্রাণী বিষয়ক সম্পাদক শামসুদ্দিন আল আজাদ, কৃষি বিষয়ক সম্পাদক আজমল হোসেন, সদস্য আবুল খায়ের নাইম, জেলা কৃষকলীগের সাবেক সভাপতি রবিউল আলম বাবু, ভবানীগঞ্জ পৌর মেয়র ও উপজলা আ’লীগর সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক মন্ডল, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ গোলাম সারোয়ার আবুল, উপজলা কৃষক লীগের সভাপতি এমদাদুল হক দুলু ও ভারপ্রাপ্ত সম্পাদক আবুল কাশেম।

উপজেলা কৃষকলীগর সাবেক সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বলেন, প্রতিটি সংগঠনের জন্য নির্দিষ্ট সময় সম্মেলন হওয়া গুরুত্বপূর্ণ। সম্মেলনের মাধ্যমে কমিটিতে নতুন নেতৃত্বর আগমন ঘটে। নতুন নতত্ব সংগঠন গতি সঞ্চার কর।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মহসিন আলী বলেন, দীর্ঘ সময় কৃষকলীগের সম্মেলন না হওয়ায় সংগঠনিক ভাবে দুর্বল হয়ে গেছে উপজেলা কৃষকলীগ। সম্মেলনের মধ্যে দিয়ে নতুন আঙ্গিক এগিয় যাব কষকলীগ । আমরা চেষ্টা করছি গণতান্ত্রিক প্রক্রিয়ায় একটি সফল সম্মেলনের আয়োজন করতে। যার মাধ্যমে জাতীর জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিঃ এনামুল হকের হাতকে শক্তিশালি করা সম্ভব হবে ।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com