শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০২:৫০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাগমারার রামরামা বরজপাড়া থেকে কুখ্যাত মাদক ব্যাবসায়ী আনোয়ার ৫১৫ পিছ ইযাবা সহ পুলিশের হাতে আটক আমতলী সাংবাদিক ক্লাব ও উপজেলা প্রেস ক্লাবের যৌথ সমন্বয় সভা অনুষ্ঠিত চারঘাটে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ধর্মীয় গীর্জা নির্মান প্রকল্পের শুভ উদ্বোধন বাঘায় বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত আরএমপি কর্ণহার থানা এর উদ্দ‍্যোগে শারদীয় দূর্গাপূজার সম্প্রতি সমাবেশ অনুষ্ঠিত রাজশাহীতে চাকরির আশায় যুবক নিঃশ্ব প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা রাজশাহীতে চাকরি ছাড়ার ১ বছর পরে মামলা করে অর্থ দাবি নাসিরনগর দুর্গাপূজা উপলক্ষে জি,আর(চাল) বিতরণ চারঘাটে প্রতিমায় রং তুলির আচঁড়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারিগররা তিতাসে খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজি দরে চাউল বিতরণে অনিয়ম
বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী মহানগরীর অর্ধেক সড়ক বাতি বন্ধ রাখার ঘোষণা মেয়রের

বিদ্যুৎ সাশ্রয়ে রাজশাহী মহানগরীর অর্ধেক সড়ক বাতি বন্ধ রাখার ঘোষণা মেয়রের

নিজস্ব প্রতিনিধিঃ জাতীয় গ্রিড থেকে চাহিদার তুলনায় বিদ্যুতের ঘাটতি রয়েছে। ফলে রাজশাহীসহ পুরো উত্তরাঞ্চলে বেশ কয়েকদিন থেকে ভয়াবহ লোডশেডিং এর কারণে তীব্র গরমে মানুষের জীবনযাত্রা একেবারে দুর্বিষহ হয়ে উঠেছে। তাই বিদ্যুৎ সাশ্রয়ের কথা বিবেচনায় নিয়ে রাত ১২ পর থেকে রাজশাহী মহানগরীর আলোকোজ্জ্বল ঝলমলে সড়ক বাতির অর্ধেক কমিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এইচএম খায়রুজ্জামান লিটন।

রোববার (১০ জুলাই) বিকেলে রাজশাহী মহানগরীতে কোরবানির বর্জ্য অপসারণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নগরপিতা খায়রুজ্জামান লিটন এই ঘোষণা দেন।

মেয়র লিটন বলেন, ‘সড়ক আলোকায়নে সংশ্লিষ্ট ঠিকাদার ও বিদ্যুৎ বিভাগের সাথে কথা হয়েছে যে রাত ১২টা বা ১টার পর ৫০ শতাংশ লাইট কমিয়ে দেয়া হবে। রাত তিনটা বা চারটার দিকে আলো আরও কমিয়ে দিয়ে মোটামুটি বলা যেতে পারে এখন যে বিদ্যুৎ আমরা ব্যবহার করছি এর চার ভাগের এক ভাগ এক মাসের মধ্যে চলে আসবে।

এ সময় রাজশাহী সিটি করপোরেশনের মেয়র নগরবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘নাগরিকরা অনেকটা নিজেরাই এত চমৎকারভাবে পরিষ্কার করেছেন যে শহরের রাস্তাঘাট ঝকঝক করছে কোরবানি দেয়া জায়গাগুলি। এ রকম সহযোগিতাই আমরা চাই।’

মেয়র আরও বলেন, ‘কোরবানির বর্জ্য অপসারণে সকাল থেকেই কাজ করা হচ্ছে। আজকের দিনে ৫৮টি সেকেন্ডারি পয়েন্টে কোরবানির বর্জ্য জমা করা হচ্ছে এবং আমরা আশা করছি, রাত ১০টা থেকে সর্বোচ্চ ১২টার মধ্যে সকল বর্জ্য অপসারণ করা সম্ভব হবে ‘ হয়েছেও তাই। রাতের মধ্যেই রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতায় নিয়োজিত কর্মীরা রাতের মধ্যেই পরিস্কার ঝকঝকে শহর নগরবাসীকে উপহার দিয়েছেন।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com