সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বাগমারা তাহেরপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি সাংবাদিক সনেট নাসিরনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের রুবিনা আক্তারকে আহবায়ক ও সাহানা বেগমকে সদস্য সচিব করে নতুন কমিটি গঠন আত্রাইয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা সাংবাদিককে হেনস্থা করে পুলিশ বললেন, ‘দেখেন! দেখেন! নামটা ভালো করে দেখে যান’ সাংবাদিককে হেনস্থা করে পুলিল বললেন, ‘দেখেন! দেখেন! নামটা ভালো করে দেখে যান’ আত্রাইয়ে মিনা দিবস উদযাপন আত্রাইয়ে অ্যাসিস্টিভ ডিভাইস বিতরণ আমতলীতে পোস্টার লাগিয়ে চিকিৎসার প্রচারনা, ভুয়া ডাক্তারের আত্রাইয়ে মিনা দিবস পালিত নাসিরনগরে আর্দশ বীজতলা করে রোপা আমন রোপন হচ্ছে। বাম্পার ফলনের সম্ভাবনা
রাজশাহীর দুর্গাপুরে স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় সংঘর্ষে ৮ ছাত্র আহত

রাজশাহীর দুর্গাপুরে স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় সংঘর্ষে ৮ ছাত্র আহত

আঃ আলিম সরদার : রাজশাহীর দুর্গাপুরে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে ৮ জন ছাত্র আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

গ্রীষ্মকালীন স্কুল ও মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগীতার দ্বিতীয় দিনে বুধবার দুপুরে বখতিয়ারপুর উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটেছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে এই ক্রীড়া প্রতিযোগিতা পরিচালনা করা হচ্ছে।
খেলায় অংশ নেয়া আহত স্কুল ছাত্ররা হলেন, পাঁচুবাড়ি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেনীর ছাত্র মুন্না, অষ্টম শ্রেনীর ছাত্র মিজানুর, দশম শ্রেনীর ছাত্র হাসিবুর রহমান, সিজান, শাওন, সাকিবুর রহমান রকি ও মাহী এবং নবম শ্রেনীর ছাত্র মাহামুদুল। এদের মধ্যে শাওন, রকি ও মাহীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।
জানা গেছে, উপজেলার পাঁচুবাড়ি উচ্চ বিদ্যালয় বনাম হাট কানপাড়া উচ্চ বিদ্যালয়ের মধ্যে বুধবার দুপুর ১২টায় বখতিয়ারপুর উচ্চ বিদ্যালয় মাঠে খেলা শুরু হয়। খেলা শুরু হওয়ার ৫ মিনিটের মধ্যে হট্টগোল বাধে উভয় দলের খেলোয়াড়ের মধ্যে। তাৎক্ষনিক খেলা পরিত্যাক্ত ঘোষণা করেন রেফারি।

পাঁচুবাড়ি উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আব্দুর রশিদ বলেন, খেলা শুরু হওয়ার ৫ মিনিটের মাথায় মাঠের পশ্চিম পাশে বল চলে যায়। এ সময় আমাদের বিদ্যালয়ের পক্ষ থেকে একজন খেলোয়াড় থ্রোয়িং করতে গেলে কানপাড়া উচ্চ বিদ্যালয়ের সমর্থকরা আমাদের খেলোয়াড়ের জার্সি টেনে ধরে কিলঘুসি মারতে থাকে। এমনকি মাটিতে ফেলে পা দিয়ে খোঁচাতে থাকে। এক পর্যায়ে ব্লেড দিয়ে আমাদের ৮ জন খেলোয়াড়ের শরীরের বিভিন্ন অংশে আঘাত করা হয়। এ সময় খেলায় অংশ নেয়া আহত স্কুলছাত্রদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
তিনি অভিযোগ করেন, আগেরদিন মঙ্গলবার কিশোরপুর দাখিল মাদ্রাসার সাথে খেলার সময় ব্লেড ও চাকু দেখিয়ে ভয় দেখায় কানপাড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্ররা। স্কুলছাত্রদের সাথে তাদের অভিভাবকরাও অংশ নেয় এতে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল হক জানান, আজকের ঘটনাটি অত্যন্ত নিন্দনীয়। খেলায় অংশ নেয়া ওই দুই বিদ্যালয়কে প্রতিযোগীতা থেকে বাদ দেয়া হয়েছে। এছাড়া কানপাড়া উচ্চ বিদ্যালয় যাতে আগামীতে এ ধরনের প্রতিযোগীয় অংশ নিতে না পারে সে জন্য উপর মহলে সুপারিশ করা হবে।
তিনি বলেন, বখতিয়ারপুর উচ্চ বিদ্যালয়ের মাঠ ভেন্যু হিসেবে বাতিল করে পশ্চিম জোনের বিজয়ী দল হিসেবে হরিরামপুর উচ্চ বিদ্যালয়ের নাম চুড়ান্ত করা হয়েছে। পশ্চিম জোনে আর খেলা অনুষ্ঠিত হবেনা।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com