শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৩৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
আমতলীতে পোস্টার লাগিয়ে চিকিৎসার প্রচারনা, ভুয়া ডাক্তারের

আমতলীতে পোস্টার লাগিয়ে চিকিৎসার প্রচারনা, ভুয়া ডাক্তারের

সাকিবুল ইসলাম সাকিব,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

বরগুনার আমতলীতে আনাচে-কানাচে পোস্টার লাগিয়ে প্রচার করে বিভিন্ন রোগের চিকিৎসা করছেন এক কথিত ডাক্তার!
উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের ঐতিহ্যেবাহী গাজীপুর বন্দরে এমন দৃশ্য চোখে পড়ে। বৈদ্যুতিক পিলারের সাথে আঠা দিয়ে লাগানো হয়েছে কথিত চিকিৎসকের পোস্টার।
সারাদেশ জুরে ভুয়া ডাক্তারের বিরুদ্ধে অভিযান চললেও মোঃ সোলায়মান শরীফ নামে এক ব্যাক্তি ডাক্তার না হয়েও পোস্টার, ব্যান্যারে নিজের নামের আগে ডাক্তার ব্যবহার করে আসছেন প্রায় দশ বছর যাবত।
বরিশাল থেকে এল,এম,এ, এফ ( জেনারেল ফিজিশিয়ান) যার রেজিষ্ট্রেশন নম্বর – ২২৬১.পল্লি­ চিকিৎসক হয়ে নামের আগে ডাক্তার পদবি লাগিয়ে – রোগী দেখেন মেডিসিন , মা ও শিশু মেডিসিন, অশ্ব/পাইলস রোগের। তিনি এ সকল রোগের অভিজ্ঞতা সম্পন্ন ডাক্তার হিসেবে নিজেই জাহির করেছেন এবং পরিচিতি দিয়েছেন পোস্টার ব্যানারের মাধ্যমে গ্রাম গঞ্জে ও হাট-বাজারে। এ ব্যাপারে গ্রামের সহজ সরল মানুষের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছেন ও তার অপচিকিৎসায় মানুষ সর্বশান্ত হচ্ছে।
তিনি আমতলীর গাজীপুর বন্দর হাইস্কুল রোড তার বাসায় নিয়মিত রোগী দেখেন সকাল ৭টা থেকে ৮ টা পর্যন্ত।
এছাড়াও পটুয়াখালীর গলাচিপা উপজেলার নলুয়াবাগী ইউনিয়নের ঢালীর বাজারে সুয়াইবা মেডিকেল হল নামের একটি ঔষধের ফার্মেসিতে নিয়মিত রোগী দেখেন বিকেল ৪টা থেকে রাত ৮ পর্যন্ত।

এ বিষয়ে কথিত ডাক্তার মো.সোলায়মান শরীফ বলেন, তিনি দশ বছর যাবত রোগি দেখছেন। প্রতিদিন রোগী দেখার কথা স্বীকারও করেন তিনি।

বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যান সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি ও আমতলী উপজেলা শাখার সভাপতি, গ্রাম ডাক্তার আঃ মান্নান হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, কেউ যদি ডিগ্রি ধারি না হয়েও নামের আগে ডাক্তার বসিয়ে নেন, সেটা আইন বহিঃর্ভুত।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আঃমুনয়েম সাদ বলেন, পল্লি­ চিকিৎসক হয়ে ডাক্তার লেখার কোন সুযোগ নাই।
যদি এ রকম হয়ে থাকে তাহলে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এলাকাবাসী এই অপচিকিৎসক ডাক্তারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে দাবী জানিয়েছেন।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com