শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৩:০৫ পূর্বাহ্ন

ইমাম শূন‍্য কর্নহার জামে মসজিদ

ইমাম শূন‍্য কর্নহার জামে মসজিদ

আতিকুর, নিজস্ব প্রতিনিধি: পবা উপজেলার ২নং হুজরীপাড়া ইউপি এলাকায় কর্ণহার জামে মসজিদের ইমামের বক্তব‍্য কে ইসু করে এলাকায় চানঞ্চল‍্যকর অবস্থা এখন বিরাজ করছে।

অত্র এলাকার সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের সাবেক সহকারী শিক্ষক সওদাগর (৭০) মাস্টার অভিযোগ তুলেছেন যে ইমাম সাহেব গত ০৯/০৯/২২ইং রোজ শুক্রবার জুম্মার নামাজে ইমাম হাফেজ মোঃ নাজমুল হক বক্তব্য দেওেয়ার সময় রাষ্ট্র বিরোধী আলোচনা করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধুর জন‍্য দোয়া করতে বলেন তবু ইমাম সাহেব দোয়া করেনি।

এলাকাবাসী জানান যে এ বিষয় নিয়ে গত ২৩/০৯/২২ইং তারিখে অত্র এলাকায় সামাজিক ভাবে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয় যা এখনো বিদ‍্যমান যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

ঘটনা জানতে পেরে কর্ণহার থানার আফিসার ইনর্চাজ মোঃ ইসমাইল হোসেন (ওসি) টহলরত পুলিশ সহ নিজে ঘটনা স্থলে উপস্থিত হয়ে সামাজিক শান্তি বজায় রাখেন এবং জানান বিষয়টি তদন্ত করে দেখা হবে ও আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে।

উক্ত বিষয় সম্পর্কে মসজিদ কমিটির সভাপতি দেলশাদ ও সহ সভাপতি মুকুল কে জিঙ্গাসাবাদ করলে তারা জানান আনিত অভিযোগ সম্পূর্ন মিথ্যা রাষ্ট্র বিরুদ্ধে কোন আলোচনা হয়নি এবং আরো জানান মসজিদে প্রায় ৪০০জন মুসল্লির মাঝে কেউ শুনেনি শুধুমাত্র অভিযোগকারী শুনেছেন এবং আমরা কোন নির্দেশনা পাইনি জাতির পিতা বঙ্গবন্ধুর জন‍্য দোয়া করার বিষয়ে পেলে অবশ্যই দোয়া করা হত। এবং আরো জানান উক্ত ঘটনা পরিকল্পিত এবং সামাজিক ও রাজনৈতিক উত্তেজনা সৃষ্টির জন্য ঘটানো হয় এবং হচ্ছে।

এ বিষয়ে ইমাম সাহেবের সাথে কথা বলতে চাইলে মসজিদ কমিটির সভাপতি দেলশাদ জানান গত ২৩/০৯/২২ইং তারিখে সন্ধ্যায় ইমাম সাহেব কে সাময়িক ছুটি দিয়ে তার নিজ বাসা গোদাগাড়ী উপজেলার বিদিরপুর গ্রামে পাঠানো হয়। মোবাইলে যোগাযোগ করা হলে ইমাম হাফেজ মোঃ নাজমুল হক জানান আমি কেনো রাষ্ট্রবিরোধী আলোচনা করবো আমি প্রবিত্র কোরআন থেকে একটি আয়াত পাঠ করে সেই আলোকে অর্থের বিনিময়ে মিথ্যা সাক্ষী দেওয়ার বিষয়ে আলোচনা করি উদাহরণ স্বরুপ বলি যা বর্তমানে আমাদের দেশে হয় যার জন‍্য অনেক ভালো মানুষও অপরাধী হচ্ছে আরো বলেন নামাজ শেষে জাতির পিতা বঙ্গবন্ধুর জন‍্য দোয়ার বিষয়ে সওদাগর মাস্টার আমাকে বলেন আগে বললে আমি অবশ‍্যই দোয়া করতাম।
বর্তমানে এখন ইমাম শূন‍্য পবা উপজেলার কর্ণহার থানা আর এমপি এলাকায় অবস্থিত কর্ণহার জামে মসজিদ।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com