শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৫৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
বাগমারায় ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ মটরসাইকেল চালকের জরিমানা

বাগমারায় ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীসহ মটরসাইকেল চালকের জরিমানা

শামীম রেজাঃবাগমারা প্রতিনিধি
রাজশাহীর বাগমারায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে দুই ব্যবসায়ী সহ ৮ জন মটর সাইকেল চালককে নিকট থেকে জরিমানা আদায় করা হয়। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বিভিণœ স্থানে ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান।

প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনে দেউলিয়া বাস স্ট্যান্ড সংলগ্ন আনিসার রহমানের রড় সিমেন্টের দোকানে ৫ হাজার এবং একই স্থানের মুশিবুর রহমান ভুট্টুর হোটেলে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত। এ সময় ২০১৪ সালের বাংলাদেশ হোটেল ও রেস্তোরা আইনে ৫শত টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে ভবানীগঞ্জ গোডাউন মোড়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান। অভিযানে মটর সাইকেলের প্রয়োজনীয় কাগজপত্রাদী না থাকায় সড়ক পরিবহণ আইনে ৮ জন মটর সাইকেল চালকের নিকট থেকে ৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহমাদুল হাসান বলেন, সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে প্রয়োজনীয় কাগজপত্রাদী না থাকায় ওই ব্যবসায়ীদের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। ব্যবসায়ীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মূলত ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালনা করা হয়। সেই সাথে কাগজপত্র না থাকায় মটর সাইকেল চালকের নিকট থেকে জরিমানা আদায় করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com