শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:১৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
কাঁটাখালিতে আদালতের নিষেধাজ্ঞা ভঙ্গ করে পুলিশের উপস্থিতিতে জমি দখলের অভিযোগ

কাঁটাখালিতে আদালতের নিষেধাজ্ঞা ভঙ্গ করে পুলিশের উপস্থিতিতে জমি দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : আদালতের নিষেধাজ্ঞা ভঙ্গ করে রাজশাহীর কাঁটাখালি মাসকাঁটাদিঘী মধ্যপাড়া এলাকায় ওয়ারিস সূত্রে পাওয়া ভোগ দখলকৃত সম্পদ পুলিশের উপস্থিতিতে জোর পূর্বক দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। শনিবার সকাল ১১ টার দিকে কাঁটাখালি মাসকাটাদিঘী মধ্যপাড়া এলাকায় পুলিশসহ ২০ থেকে ২৫ জন মানুষ গিয়ে ওই এলাকার দুলুফা অরোফে হানুফা বেগমের বাঁশ কুটি দিয়ে ঘিরে রাখা জমির ব্যাড়া ভেঙ্গে দখলের চেস্টা করে বলে অভিযোগ পাওয়া গেছে।

ঘটনা সূত্রে জানা গেছে, রাজশাহীর পবা উপজেলার মাসকাঁটাদিঘী মৌজার আরএস খতিয়ান নং-২৬২, আরএস দাগ নং ৯৯, ৩৫ একরের কাত ২৬ এর মধ্যে. ০৬৫০ একর। তফশিলকৃত জমির ওয়ারিশ সূত্রে মালিক মাসকঁটাদিঘী মধ্যে পাড়ার মৃত তোফাজ্জল হোসেনের স্ত্রী দুলুফা অরোফে হানুফা খাতুন (৬৫)। হানুফা তার পিতা মৃত মহিউদ্দিন মোল্লার ওয়ারিশ সূত্রে তফশিল কৃত জমি দীর্ঘদিন যাবত ভোগ দখলে রয়েছে। তার ভোগ দখলের জমিটি বাঁশ ও খুটি দিয়ে ঘেরা দীর্ঘদিন যাবত। হানুফা খাতুনের এক ভাই মজিবর রহমান জোর পূর্বক তার বোনের তফশিল কৃত সম্পদ দখলের চেস্টা করে আসছে দীর্ঘদিন যাবত।

এ ঘটনায়  গত ২০২২ সালে ৩০ জুন মাসকঁটাদিঘী মধ্যে পাড়ার মৃত তোফাজ্জল হোসেনের স্ত্রী দুলুফা অরোফে হানুফা খাতুন (৬৫) তার ভাই মজিবর রহমান ও তার স্ত্রী আবেদুন্নাহারকে আসামী করে মামলা দায়ের করে। রাজশাহী বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে মামলাটি বিচারাধিন রয়েছে। মামলা সূত্র: কাঁটাখালি ৬৯৩পি/২২, ধারা-১৪৫ ফৌঃ কাঃ বিঃ প্রসেস নং-১১১৮(২) তারিখ-৩০/০৬/২০২২। আদালতের নির্দেশে গত ৫ জুলায় তফশিলকৃত সম্পদ উল্লেখ করে আদালতে মামলার বাদি দলুফা অরোফে হানুফা ও বিবাদী মজিবরকে নোটিশ প্রদান করে কাঁটাখালি পুলিশ ফাঁড়ির এসআই আইযুব আলী। নোটিশে বলা হয়, দুই পক্ষকে নিজ নিজ অবস্থানে বহাল থাকার নির্দেশ প্রদান করে। সেই সাথে জোর পূর্বক কেউ দখলকৃত দুলুফা অরোফে হানুফা বেগমের সম্পদে প্রবেশ না করার জন্য নিষেধাজ্ঞা প্রদান করা হয়। সেই সাথে কোন ভাবে জোর পূর্বক কারো দখলকৃত জমিতে না যাওয়ার জন্য বলা হয় দুই পক্ষকে। এবিষয় আদালতের স্মরনাপূন্ন হওয়ার নির্দেশ প্রদান করেন দুই পক্ষকে।

দুলুফা অরোফে হানুফা বেগমের ছেলে রাবি সহকারি রেজিষ্টার দুলাল হোসেন জানান, মামলাটি বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত রাজশাহীর বিচারক সাবিহা খাতুন গত ২ অক্টবর রায় ঘোষনা করেন। মামলার রায়ে বাদি ও বিবাদিকে নিজ নিজ সম্পদে অবস্থান করার নির্দেশ দেন আদালত। রায়ের জবেদা কপি এখনও হাতে পাইনি আমরা। বিষয়টি গোপনে আমার মামা প্রতিপক্ষ মজিবর রহমান জানতে পারে। মামলায় হেরে গিয়ে শনিবার সকালে আমি বাড়িতে উপস্থিত না থাকার সুযোগে মজিবর রহমান ও তার স্ত্রী আবেদুন্নাহারের নেতৃত্বে কাঁটাখালি পুলিশ ফাঁড়ির এসআই আইযুব আলী ও কাঁটাখালি আ.লীগের সভাপতি আবু সামা, কাঁটাখালি পৌর সভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ইয়াসিন আলী সুকটা, রাবি কর্মকর্তা আব্দুল হান্নান, আবুল কালাম আজাদ, এ্যড জহুরুল ইসলামসহ ২০-২৫ জন পুলিশের উপস্থিতিতে আমাদের দখলকৃত জমি ঘিরে রাখা বাঁশের ব্যড়া ও খুটি ভেঙ্গে ফেলে অবৈধ ভাবে জোর পূর্বক দখল নেয়ার চেস্টা করে। তার ভিডিও ফুটেজ রয়েছে। আদালতের নিষেধাজ্ঞা থাকার পরেও পুলিশের উপস্থিতিতে এমন সন্ত্রাসী কর্মকান্ডের বিচার চাই বলে জানান তিনি।

এবিষয় মজিবর রহমান বলেন, আদালতের মামলার রায় হয়েছে। রায়ের কপি এখনও হাতে পাইনি। তারা কিছুদিন আগে আমার জমিতে বাঁশের ব্যড়া দিয়ে ঘিরে ফেলে। বিষয়টি কাঁটাখালি পৌর আ.লীগ সভাপতি আবু সামা সমাধান করে দেন। শনিবার সকালে পুলিশ ও ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে বাঁশের ব্যড়া ও খুটি তুলে ফেলা হয়। কোন ভাংচুর ও জোর করে কারো জমি দখল করা হয়নি বলে দাবি করেন তিনি।

এ বিষয় কাঁটাখালি পুলিশ ফাঁড়ির এসআই আইযুব আলী বলেন, ওই জমি নিয়ে দুই পক্ষকে আমি নোটিশ প্রদান করেছিলাম আদালতের নির্দেশে। আজ দুই পক্ষকে নিয়ে সমাধানের জন্য আমাকে ডাকা হয়। এ জন্য আমি গিয়েছিলাম। তার কিছুক্ষন পরে আমি চলে আসি। পরে কি ঘটনা ঘটে আমার জানা নেই। তবে পুলিশের উপস্থিতিতে জমি দখল করা হয়েছে অভিযোগটি সঠিক না।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com