শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
বাগমারায় উপজেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে ঃ এমপি এনামুল হক

বাগমারায় উপজেলা আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে ঃ এমপি এনামুল হক

বাগমারা প্রতিনিধি
রাজশাহীর বাগমারায় সোমবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার সাইদা খানমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনে বক্তব্য রাখেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, আইনের প্রতি সবাইকে যতœশীল হতে হবে। আইন অমান্য করলে চলবে না। আইনের সঠিক প্রয়োগ হলে বিভিন্ন প্রকার অপরাধ কমে যাবে। গ্রামের মানুষ এখনো আইনের প্রতি সম্মান জানাতে শিখেনি। আইনের প্রতি শ্রদ্ধাশীল না হওয়ায় ক্রমেই অপরাধের পরিমান বাড়ছে। গ্রামের লোকজন অনেক কষ্ট করে জীবন যাপন করে থাকে। তাদের সেই কষ্টার্জিত বিভিন্ন জিনিস যেন চুরি না হয় সে ব্যাপার আইন শৃংখলা বাহিনীর সজাগ দৃষ্টি রাখা প্রয়োজন। প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার নির্দেশ প্রদান করেন তিনি। প্রধান অতিথি আরো বলেন, উন্নয়নের সাথে প্রতিটি দপ্তর এবং স্থানীয় সরকার বিভাগ অর্থাৎ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ জড়িত। তাদের হাত দিয়ে প্রত্যন্ত এলাকায় উন্নয়ন হয়ে থাকে। তাই সবাইকে নিজ নিজ জায়গা থেকে দক্ষতার সাথে কাজ করতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক, হামিরকুৎসার চেয়ারম্যান আনোয়ার হোসেন, গোয়ালকান্দির চেয়ারম্যান আলমগীর সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাক্কামাম মাহমুদা, শিক্ষা অফিসার মনিরা খাতুন, বাগমারা প্রেসক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন। উপস্থিত ছিলেন ভবানীগঞ্জ সরকারী বিশ^বিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, ভবানীগঞ্জ পৌরসভার কাউন্সিলর হাচেন আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ কুমার সিংহ সহ বিভিন্ন দপ্তরের প্রধান এবং জনপ্রতিনিধিগণ।

এদিকে উপজেলা আইন শৃংখলা সভায় মাদকের অবাধ ব্যবহার রোধ করতে ঐক্যবদ্ধ হতে হবে। শুধু আইন শৃংখলা বাহিনীর একার পক্ষে উপজেলা থেকে মাদক নির্মূল করা সম্ভব না। মাদক নির্মূলে সকলের সহযোগিতা কামনা করেন থানার ওসি। সেই সাথে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের জন্য আহ্বান জানানো হয়েছে। অন্যদিকে মোবাইল কোর্ট, থানায় বিভিন্ন মামলা, বাল্যবিবাহ প্রতিরোধে আলোচনা অনুষ্ঠিত হয়।

 

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com