শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:৪৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
রাণীশংকৈলে পাচারকালে ট্রলিসহ ৮০ বস্তা সার জব্দ ভ্রাম্যমাণ আদালতে জরিমান

রাণীশংকৈলে পাচারকালে ট্রলিসহ ৮০ বস্তা সার জব্দ ভ্রাম্যমাণ আদালতে জরিমান

মাহাবুব আলম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার আবাদ তাকিয়া মাদ্রসা মোড় হতে বুধবার (১৬ নভেম্বর) রাতে সহকারী কমিশনার (ভূমি) ও এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট এবং কৃষি অধিদপ্তরের যৌথ অভিযানে বিভিন্ন প্রকারের ৮০ বস্তা রাসায়নিক সার আটক করা হয়। পরে সার বিক্রেতা মেসার্স মুনজুর টেড্রাসের মালিককে ভ্রাম্যমাণ আদালতে ৩০ (ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

জান গেছে, উপজেলার মনিশগাঁও বাজারের মের্সাস মনজুর ট্রেডার্সের মালিক মনজুর আলম নিধারিত মূল্যের চেয়ে চড়া দামে পীরগঞ্জ উপজেলার ভাকুড়া মাহাত পাড়া গ্রামের সার ব্যাবসায়ী ফজিরউদ্দীন ও মনতাজ আলীর কাছে ৭৫০ টাকার পটাশ ১৫০০, ১১০০ টিএসপি ১৬৫০, ১১০০ ইউরিয়া ১২৫০, ৮০০ ডিএপি ৯০০ টাকায় বিক্রি করে। গোপন সংবাদের ভিত্তিতে সহকারী কমিশনার (ভূমি) ও এক্রিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিতসাহা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাবের আলম, উপ-সহকারি কর্মকর্তা মাসুদ রানা ঘটনাস্থলে গিয়ে ট্রলিসহ ৮০ বস্তা সার জব্দ করে।

এ প্রসঙ্গে কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ মুঠোফোনে বলেন, মনিশগাঁও বাজারের মের্সাস মনজুর ট্রেডার্সের মালিক মনজুর আলমের সার বিক্রি করার কোন বৈধতা নেই, তার পরেও সে সার কোথায় পেল এবং সে সার আবার চড়া দামে বিক্রি করলো এটা খতিয়ে দেখা হবে।
সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিত সাহা এদিন রাত ৯ টায় জানান, পাচার করার সময় ৮০ বস্তা সার জব্দ করা হয়েছে। পরে মেসার্স মুনজুর ট্রেডার্সের মালিককে নিয়ম বর্হিভূতভাবে চড়াদামে সার বিক্রির অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত: এ উপজেলায় কতিপয় অবৈধ সার ব্যবসায়ী চক্র কৃষি অধিদপ্তরের চোখকে ফাঁকি দিয়ে দীর্ঘদিন ধরে এ উপজেলা থেকে অন্য উপজেলায় চড়াদামে সার পাচার করে আসছে মর্মে অনেকে জানান।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com