শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৯:০৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
দুর্গাপুরে শুরু হয়েছে অবৈধ পুকুর খননের মহাউৎসব

দুর্গাপুরে শুরু হয়েছে অবৈধ পুকুর খননের মহাউৎসব

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় ভূমি ব্যবহার নীতিমালা ও সরকারি নির্দেশনা অমান্য করে রাজশাহীর দুর্গাপুর উপজেলার ২,নং কিশমত গণকৈড় ইউনিয়নের গোপাল পাড়া, ঠেঙ্গামারা বিলে প্রায়, ৪০বিঘা ফসলি জমিতে ৪টি স্কুভেটার ভেকু মেশিন দিয়ে দিন-রাত ২৪ ঘন্টা চলছে অবৈধ ভাবে পুকুর খননের কাজ, এই অবৈধ পুকুর খনন কারী গোপাল পাড়া গ্রামের প্রভাবশালী মোঃ কামাল হোসেন। এই অবৈধ পুকুর খননের পিছনে লুকিয়ে আছে ক্ষমতাশালী দলের কিছু নেতাকর্মীর হাত। ফলে জাতীয় ভূমি ব্যবহার নীতিমালা ও সরকারের নির্দেশনা কোন কিছু তোয়াক্কা না করে দিনের পর দিন অবাধে ফসলি জমি নষ্ট করে অবৈধ পুকুর খনন অব্যাহত রেখেছে।

এই অবৈধ পুকুর খননের বিষয়ে স্থানীয় কৃষকেরা জানান, ফসলি জমিতে অবৈধ পুকুর খননের কারণে মারাত্মক ঝুঁকির মুখে ফসলি কৃষি জমি এবং এসব অবৈধ পুকুর খননের কারণে এবার পুরো বিলেই জমে ছিলো বর্ষা মৌসুমের পানি। পুকুর খননের কারণে পানি নিষ্কাশনের কোন পথ না থাকার কারণে পানের বরজ সহ আরও অনেক ফসল নষ্ট হয়ে গেয়েছিলো। খুব কষ্ট করে না খেয়ে দিন পার করেছি। আমাদের দুঃখ দুর্দশার প্রধান কারনই হল ফসলি জমিতে অবৈধ পুকুর খনন। তাই মাননীয় প্রধানমন্ত্রী কাছে আমাদের জোর দাবি খুব দ্রুত এসব অবৈধ পুকুর খননকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ । এসব অবৈধ পুকুর খননের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া হলে আমরা যারা কৃষি নির্ভরশীল পরিবার রয়েছি তারা পুরোপুরি বেকার হয়ে পড়বো।

এবিষয়ে জানতে চাইলে দূর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা কে ফোন দিলে ফোন রিসিভ করেননি।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com