শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:২২ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
আমতলীতে সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা

আমতলীতে সংখ্যালঘু পরিবারকে উচ্ছেদের পাঁয়তারা

মোঃ সাইদুর রহমান,আমতলী(বরগুনা)প্রতিনিধি: বরগুনার আমতলীতে আঠারগাছিয়া ইউনিয়নের শাখারিয়া গ্রামে এক সংখ্যালঘু পরিবারকে মিথ্যা অপবাদ দিয়ে উচ্ছেদের পায়তারা করছেন একটি প্রভাব শালীমহল।

বরগুনার আমতলীতে মামলা করে বিপাকে পড়েছে একটি সংখ্যালঘু সম্প্রদায়। আসামী ও প্রভাবশালীদের ভয়ে আতংকের মধ্যে বসবাস করছেন উপজেলার শাখারিয়া গ্রামের সমীর চন্দ্র শীল ও তার পরিবার।

জানাগেছে, উপজেলার শাখারিয়া গ্রামের মৃত: সতীশ চন্দ্র শীলের পুত্র সমীর চন্দ্র শীল নিজ পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে সমির ও তার ওয়ারিশরা জমিতে প্রবেশ করলে তাদেরকে দেশিয় অস্রসহ লাঠিসোটা দ্বারা মারধোর করে প্রতিপক্ষরা এ ঘটনায় সমীর চন্দ্র বাদী হয়ে ২০২১ সালের ১৩ মার্চ আমতলী থানায় দন্ডবিধির ১৪৩/৪৪৭/৩২৩/৩২৪/৩০৭/ ৪৩৫/৫০৬/১১৪ধারায় একই গ্রামের মো. মিন্টু খলিফা , আব্দুর রব খলিফা ও আঠারগাছিয়া ইউনিয়নের সদ্যঘোষিত আওয়ামীলীগ কমিটির অঘোষিত সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম খলিফা ,শামিল খলিফা, কালাম হাওলাদার, রিন্টু খলিফা, রনি খলিফা,পারভীন বেগম, মাসুম বিশ্বাস, আজাহার মিস্ত্রীকে আসামী করে আমতলী থানায় মামলা দায়ের করেন।

সম্প্রতি একই গ্রামে হানিফ মিয়া বেসরকারী সংস্থা সিডিএইচসি নামক একটি এনজিও থেকে থেকে ঋন আনে ঐ ঋনের জামিনদার হন সমীর চন্দ্র । ঋনের কিস্তির টাকা নিয়মিত পরিশোধ না করায় বেসরকারী সংস্থার লোকজন হানিফ মিয়ার ঘর থেকে আলমিরাসহ বিভিন্ন সামগ্রী নিয়া যেতে চাইলে হানিফে স্ত্রী রাহিমা বেগম মালামাল নামিয়ে দেয়। এ ঘটনা শুনে হানিফ বাড়ী এসে ঘর আটকিয়ে তার স্ত্রী রাহিমা বেগমকে ব্যাপক মারধোর করতে থাকে তা দেখে পাশ্ববর্তী বাড়ী হওয়ায় সমীর চন্দ্র ৯৯৯ এ ফোন দেন।
এ ঘটনাকে কেন্দ্র করে হানিফ মিয়া স্ত্রী ও সমীর চন্দ্রর অবৈধ সম্পর্ক রয়েছে বলে রটিয়ে সমীর ও তার পরিবারকে এলাকা ছাড়া করার পায়তারা করতেছে প্রভাবশালী মহলটি। সংখ্যালঘু পরিবারটি মিথ্যা অপবাদ দুর্নাম ও প্রভাবশালীদের কবল থেকে রক্ষা পেয়ে পরিবার পরিজন নিয়ে শান্তিতে বসবাস করতে পারে তার জন্য বরগুনা জেলা প্রশাসক, পুলিশ সুপার , ও স্বরাষ্টমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করছেন।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com