শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৩০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগের বিভিন্ন কর্মসূচি ঘোষণা বাগমারায় বেগম রোকেয়া দিবস ও আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ  পালিত তিতাসের পীর শাহবাজ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত তিতাসে আন্তর্জাতিক দুর্ণীতি বিরোধী দিবস পালিত নাসিরনগরে” আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস” পালিত নাসিরনগরে “আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ ও বেগম রোকেয়া দিবস” উদযাপন ২০২৪ সালের প্রথম সপ্তাহে নির্বাচন সকল জীবন বীমা কোম্পানিতে ‘বঙ্গবন্ধু শিক্ষা বীমা’ চালুর নির্দেশ ৭ বছর পর দেশের মাটিতে সিরিজ জয় ৩ ইসলামী ব্যাংকের কেলেঙ্কারি তদন্ত করবে দুদক
নাসিরনগরে রোপা আমন ধান কর্তন শুরু, বাম্পার ফলনের সম্ভাবনা। কৃষকের মুখে হাসি

নাসিরনগরে রোপা আমন ধান কর্তন শুরু, বাম্পার ফলনের সম্ভাবনা। কৃষকের মুখে হাসি

সুজিত কুমার চক্রবর্তী, নাসিরনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় উচ্চ ফলনশীল রোপা আমন ধান কর্তন শুরু হয়েছে। বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে।

নাসিরনগর উপজেলায় আগাম বন্যায় বুরো ও বোনা এবং রোপা আমন ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।ক্ষয়ক্ষতি পোষানোর লক্ষে এ বৎসর নাসিরনগর উপজেলায় ৬৫৫২ হেঃ জমিতে উচ্চ ফলনশীল রোপা আমন ধানের আবাদ করা হয়েছে। বীজতলা থেকে কর্তন কাল পর্যন্ত কৃষি অফিসের ভাল তদারকী এবং অনুকূল পরিবেশ থাকায় বাম্পার ফলন হয়েছে। তাই কৃষকের মুখে হাসি ফুটচ্ছে। সোমবার ২১ নভেম্বর সদর ইউনিয়ন নাছিরপুর পূর্বপাড়া বানেশ্বর কর্মকার এর জমিতে ব্রি- ধান ৮৭ কর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ মজিবুর রহমান, সাংবাদিক সুজিত কুমার চক্রবর্তী, উপঃ সহকারী কৃষি কর্মকর্তা আবু সালেম, উপঃ সহকারী কৃষি কর্মকর্তা তমা রাণী দেব, সাবেক ইউ/ পি সদস্য মোঃ জানু মিয়া, এলাকার কৃষক, কৃষাণী ও গন্যমান্য ব্যক্তিগণ। কৃষি অফিস সূত্রে জানা যায়, ৩.৮ মেঃ টন গড় ফলন হবে হেঃ প্রতি চাউল ২৪,৮৯৭ মেঃ টন। সরজমিনে দেখা যায়, ২০ বর্গ জমিতে ফলন হয়েছে ১৩ কেজি কাঁচা, শুকনা ৫.৮৮ মেঃ টন, ময়েশ্চার ছিল ২২%। বনেশ্বর ও জানু মিয়া জানান, এ বছর উচ্চ ফলনশীল রোপা আমন নাসিরনগর উপজেলায় বাম্পার ফলন হয়েছে, কৃষক এখন হাসির মুখ দেখচ্ছে।।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com