বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৮ অপরাহ্ন

বিদেশি কূটনীতিকদের শিষ্টাচার বজায় রাখার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির

বিদেশি কূটনীতিকদের শিষ্টাচার বজায় রাখার আহ্বান ঢাবি শিক্ষক সমিতির

বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে ঢাকায় নিযুক্ত কূটনীতিকদের মন্তব্য দৃষ্টিকটু বলে মন্তব্য করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এ সময় বিদেশি কূটনীতিকদের শিষ্টাচার বজায় রেখে তাদের দায়িত্ব পালনের আহ্বান জানায় ঢাবি শিক্ষক সমিতি।

আজ শনিবার শিক্ষক সমিতির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো একটি বিবৃতিতে এ আহ্বান জানিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. নিজামুল হক ভূঁইয়া। বর্তমানে শিক্ষক সমিতির কার্যকর পরিষদের ১৫ পদের ১৪টিতেই দায়িত্ব পালন করছেন নীল দলের শিক্ষকেরা। সদস্যপদে আছেন বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দলের মাত্র এক শিক্ষক।

এর আগে শুক্রবার একই ধরনের একটি বিবৃতি দেয় বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বিবৃতিতে বলা হয়, ‘নিয়মতান্ত্রিক উপায়ে সভা-সমাবেশসহ সব রাজনৈতিক কর্মসূচি পালনের অধিকার সবার রয়েছে। তবে রাজনৈতিক সমাবেশের নামে ধ্বংসাত্মক কর্মকাণ্ড রাষ্ট্রের সামাজিক ও অর্থনৈতিক অগ্রগতিকে ব্যাহত করার ষড়যন্ত্র বলে আমরা মনে করি। করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বাংলাদেশসহ সারা বিশ্ব যে মুহূর্তে অর্থনৈতিক মন্দার ঝুঁকির মধ্যে রয়েছে, সেই মুহূর্তে যে কোনো ধরনের বিশৃঙ্খলা ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড রাষ্ট্রের অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতি ও সমৃদ্ধিকে চরম বিপর্যয়ের মুখে ফেলবে।’

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com