বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৮ অপরাহ্ন

আন্দোলনে সরকার পতন হবে না, জনগণই সিদ্ধান্ত নেবে: প্রধানমন্ত্রী

আন্দোলনে সরকার পতন হবে না, জনগণই সিদ্ধান্ত নেবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্দোলনে সরকার পতন হবে না, জনগণই সিদ্ধান্ত নেবে কোন দল ক্ষমতায় থাকবে। রোববার বিজয় দিবস উপলক্ষে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটশনে আওয়ামী লীগের আলোচনা সভায় একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি চক্রান্ত করতে পারে কিন্তু, সরকারের বিষয়ে জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে। আইয়ুব থেকে খালেদা জিয়া সবাইকে উৎখাত করেছে আওয়ামী লীগ, সেই আওয়ামী লীগকে উৎখাত করা এত সহজ নয়। ১০ ডিসেম্বর আসছে সরকার উৎখাত করতে। সরকার উৎখাত করা কি এতই সোজা?

এ সময় বিএনপি-জামায়াতের সাথে বামরা কীভাবে এক প্লাটফর্মে, এই প্রশ্ন তোলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কোথায় বামপন্থী আর কোথায় ডানপন্থী। যারা বামপন্থী তারা ৯০ ডিগ্রি ঘুরে গেছে। বাম, স্বল্পবাম ও অতিবাম সবাই এখন জামায়াত-বিএনপির সঙ্গে মিলে গেছে।

টানা ক্ষমতায় থেকে আওয়ামী লীগ দেশের ব্যাপক উন্নয়ন করেছে বলেও জানান, তিনি। শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থাকার জন্য দেশের উন্নয়ন হয়েছে। তবে বৈশ্বিক প্রেক্ষাপটে ভর্তুকি মূল্যে আর তেল, গ্যাস, বিদ্যুৎ ব্যবহার দেওয়া সম্ভব হবে না জানিয়ে সবাইকে সাশ্রয়ী হওয়ার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় মুক্তিযুদ্ধে ভারতসহ বাংলাদেশের পাশে দাঁড়ানো সব রাষ্ট্রের প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ৭১ সালে মার্কিন যুক্তরাষ্ট্র বিপক্ষে অবস্থান নিলেও ভারতের জনগণ বাংলাদেশের পক্ষে ছিল। বাংলাদেশ যেমন কৃতজ্ঞতা জানাতে জানে, তেমনি কেউ অন্যায় করলে প্রতিবাদ জানাতে দ্বিধা করে না।

আলোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেন, বিজয়ের মাসে স্বাধীনতা বিরোধীদের সঙ্গে নিয়ে বিএনপি অপতৎপরতা চালাচ্ছে। তারা জানান, জিয়াউর রহমান কখনো যুদ্ধ করেননি, বরং সবসময় যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে গেছেন।

আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, সিমিন হোসেন রিমি, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদসহ প্রমুখ।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com