বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪২ অপরাহ্ন

ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দলীয় প্রতিক নিয়ে দৌড়ঝাঁপ

ঠাকুরগাঁও-৩ আসনের উপ-নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দলীয় প্রতিক নিয়ে দৌড়ঝাঁপ

মাহাবুব আলম, রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধিঃ ঘোষিত শুন্য হওয়া ঠাকুরগাঁও-৩ পীরগঞ্জ-রাণীশংকৈল আসনের উপ-নির্বাচনে অংশ নিতে আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও ওয়ার্কাস পার্টিসহ বিভিন্ন দলের নেতারা দৌড় ঝাপ শুরু করেছেন প্রার্থীরা। এরই মধ্যে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পেতে জেলা ও কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ করছেন প্রার্থীরা।দলের হাইকমান্ডের সাথে যোগাযোগ করতে এরই মধ্যে আওয়ামীলীগের কয়েকজন নেতা ঢাকায় গিয়ে অবস্থান করছেন।পাড়া-মহল্লায় গনসংযোগ শুরু করে দিয়েছেন অনেকে।

সম্ভাব্য প্রার্থীদের নিয়ে হাট বাজার, চায়ের দোকান, রাস্তার মোড় সহ বিভিন্ন জনবহুল স্থানে চলছে আলাপ-আলোচনা স্বাধীনতার পর থেকে ২০০০ সাল পর্যন্ত এ আসনটি আওয়ামীলীগের দখলে ছিল। ২০০১ সালের নির্বাচনে আসনটি আওয়ামীলীগের হাতছাড়া হয়।

আওয়ামীলীগের প্রার্থী ইমদাদুল হককে হারিয়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজউদ্দীন আহমেদ এমপি নির্বাচিত হন। এরপর ২০১৩ সাল পর্যন্ত টানা ১৩ বছর এ আসনে সংসংদ সদস্য ছিলেন হাফিজ উদ্দীন। ২০১৪ সালে স্থানীয় আওয়ামীলীগের সমর্থনে হাফিজ উদ্দীনকে হারিয়ে এমপি নির্বাচিত হন ১৪ দলের শরিক দল ওয়ার্কাস পার্টি অধ্যাপক ইয়াসিন আলী।২০১৮ সালের নির্বাচনে অধ্যাপক ইয়াসিন আলী নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেয়৷

আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আর জোট-মহাজোটের কোন্দলের কারণে তখন নির্বাচনে এ আসনে পরাজিত হয় নৌকা। এমপি নির্বাচিত হন বিএনপি’র জাহিদুর রহমান জাহিদ। সম্প্রতি জাহিদুর রহমান সহ বিএনপি’র সংসদ সদস্যরা পদত্যাগ করলে শুন্য ঘোষনা করা হয় এ আসন সহ ৬টি আসন। আসন গুলিতে শীঘ্রই উপ-নির্বাচন হবে-নির্বাচন কমিশনের এমন ঘোষনায় নড়ে চড়ে বসেছেন এ আসনের আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও ওয়ার্কাস পার্টির স্বাম্ভাব্য প্রার্থীরা। দলীয় মনোনয়ন পেতে তারা লবিং শুরু করেছেন দলের উর্দ্ধতন নেতাদের সাথে। সেই সাথে এলাকায় চালাচ্ছেন গনসংযোগও৷

আওয়ামীলীগ থেকে পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি ইমদাদুল হক, সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সেলিনা জাহান লিটা, পীরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব আখতারুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব।

রানীশংকৈল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান সইদুল হক ও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি বর্তমান ইউনিয়ন আ”লীগের সদস্য ও রানীশংকৈল উপজেলা পরিষদের উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না এবং পীরগঞ্জ উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় সহ দলীয় মনোনয় পেতে কাজ করছেন। দলের হাইকমান্ডের সাথে কথা বলতে এরই মধ্যে ঢাকায় গেছেন আওয়ামীলীগের কয়েকজ নেতা।অন্যরাও ঢাকায় যাবেন বলে খোঁজ নিয়ে জানা গেছে।

এদিকে দলীয় সিদ্ধান্ত পেলে জাতীয় পার্টি থেকে প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি হাফিজউদ্দীন আহমেদ এ উপ-নির্বাচনে অংশ নিবেন বলে জানান। এরজন্য তাদের প্রাথমিক প্রস্তুতিও রয়েছে বলে জানান দলের স্থানীয় নেতারাও। অপর দিকে ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি সাবেক এমপি অধ্যাপক ইয়াসিন আলী, জেলা ওয়ার্কাস পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য ও রানীশংকৈল ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম ও এ উপ-নির্বাচনে প্রার্থী হতে চান।এখন দলের হাই কমান্ডের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন।

এছাড়াও জাসদ (ইনু) থেকে এ আসনে উপ-নির্বাচনে অংশ নিতে চান সিনিয়র সাংবাদিক দীপেন্দ্র নাথ রায়৷উপজেলা নির্বাচন কর্মকর্তা তকদির আলী জানান, নির্বাচন কমিশন থেকে ভোটের তফশিল ঘোষণা করা হয়েছে। আগামী ১লা ফেব্রুয়ারী ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তবে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন দিতে আমরা প্রস্তুত রয়েছি। সব মিলিয়ে এ আসনে উপ-নির্বাচনের হাওয়া বেশ জোরে সরেই বইতে শুরু করেছে।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com