বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৯ অপরাহ্ন

মোহনপুরে ব্র্যাকের সহায়তায় ফিরে পেল ২টি অসহায় পরিবারের ভবিষ্যৎ

মোহনপুরে ব্র্যাকের সহায়তায় ফিরে পেল ২টি অসহায় পরিবারের ভবিষ্যৎ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মোহনপুর উপজেলায় ৮ই জানুয়ারী ০২ টি অসহায় পরিবার ব্র্যাকের আইন সহায়তায় ফিরে পেল তাদের ভবিষ্যৎ।
জানা যায়, মোহনপুর উপজেলার মৌগাছী ইউনিয়নের ইলামত পুর গ্রামের সেকেন্দারের মেয়ে লাবনি খাতুন ও পবা উপজেলার চন্দ্রপুকুর গ্রামের মহসিনের পুত্র ইসমাইলের প্রায় এক বছর আগে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। তাদের বিবাহ বিচ্ছেদের সময় দম্পত্তিদের একটি পুত্র সন্তান ছিলো, বিচ্ছেদের সময় সন্তানের ভরণপোষণ বাবদ প্রতি মাসে ১২০০ টাকা দেওয়ারর সিদ্ধান্ত হয়েছিল।
পরে সন্তানের পিতা ইসমাইল টাকা না দেওয়ায় লাবনি খাতুন গত ১১ই ডিসেম্বর ২০২২ ইং তারিখে ব্র্যাক মোহনপুর সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির নিকট সন্তানের ভরনপোষণ আদায়ের লক্ষে অভিযোগ দায়ের করেন। ডাকযোগে ইসমাইলকে আহব্বান পত্র প্রেরণের মাধ্যমে অবগত করা হয়। পরে চলতি বছরের ৮ই জানুয়ারী বুধবার (সকাল-সন্ধ্যা) উভয়ে ব্র্যাক মোহনপুর আইন সহায়তা কেন্দ্রে উপস্থিত হয়ে এডিআর এ বসে নতুন করে সংসার করার সিদ্ধান্ত গ্রহণ করে।
এসময় উপস্থিত ছিলেন, অ্যাসোসিয়েট অফিসার (সেলপ) রোজিনা আক্তার, কাজী সাইফুল ইসলাম, উভয় পক্ষের পিতা মাতা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
তাদের উপস্থিতিতে সেলপ কর্মসূচির সহযোগীতায় নতুন করে তাদেরকে ৫০,০০০ টাকা দেনমোহর ধার্য্য করে বিবাহ রেজিষ্ট্রেশন করে সংসারে পাঠানো হয়।
পক্ষান্তরে অসহায় ও দরিদ্র এক নারীকে এডিআর এর মাধ্যমে তার দেনমোহর ও ভরনপোষন বাবদ নগদ দুই লাখ দশ হাজার টাকা আদায় করে দেওয়ায় এতে তারা ব্র্যাকের আইনি সহায়তাকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com