বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০২ অপরাহ্ন

৬০ টাকার বিনিময়ে ঘরে পৌঁছাবে ড্রাইভিং লাইসেন্স

৬০ টাকার বিনিময়ে ঘরে পৌঁছাবে ড্রাইভিং লাইসেন্স

ড্রাইভিং লাইসেন্স পাওয়ার ভোগান্তি কমাতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। লাইসেন্স প্রক্রিয়া সম্পন্ন হলে মোবাইলে এসএমএসের মাধ্যমে লাইসেন্স-গ্রহীতাকে জানিয়ে দেওয়া হবে। এরপর লাইসেন্স গ্রহীতার ঠিকানায় ডাক বিভাগের মাধ্যমে লাইসেন্স পৌঁছে দেবে বিআরটিএ। এ জন্যে ফি নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা। ১৭ জানুয়ারি থেকে এ সেবা শুরু করবে বিআরটিএ।

রবিবার রাজধানীর বিআরটিএ ভবনে বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার ও ডাক বিভাগের পরিচালক হারুনুর রশিদ এ বিষয়ে সমঝোতা স্বাক্ষর করেছেন।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার বলেন, ‘স্মার্ট বাংলাদেশ করতে ও দালালদের দৌরাত্ম্য দূর করতে ঘরেই যেন লাইসেন্স পৌঁছে যায় সে জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে। কোনো কারণে নির্দিষ্ট সময়ের মধ্যে না পৌঁছে গেলে বিআরটিএ ওয়েবসাইট থেকে কপি সংগ্রহ করা যাবে। সেটাতে বারকোড থাকবে, ফলে আইনপ্রয়োগকারী সংস্থাও চিহ্নিত করতে পারবে এর সত্যতা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সড়ক ও সেতু সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বুয়েটের দুর্ঘটনা গবেষণা কেন্দ্রের সহকারী পরিচালক সাইফুন নেওয়াজ, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী প্রমুখ।

ফেসবুকে সংবাদটি শেয়ার করুন




© All rights reserved © 2017 আলোকিত ভোরের বার্তা
Desing & Developed BY ThemesBazar.Com