September 16, 2024, 7:40 pm

নোটিশ :

জরুরি ভিত্তিতে সারাদেশে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে আগ্রহী প্রার্থীরা যোগাযোগ করুন।

সর্বশেষ সংবাদ : :
সাবেক এমপি এনামুল হককে আটকের খবরে বাগমারায় মিষ্টি বিতরণ মোহনপুরে চুরির ১২ ঘন্টার মধ্যে চোর আটক, মালামাল উদ্ধার রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল ঢাকায় গ্রেপ্তার নাসিরনগরে ঈদে মিলাদুন্নবী (সাঃ) জশনে জুলুছ পালিত বাগমারায় দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে আক্তারুজ্জামান বল্টুর কুশল বিনিময় চারঘাটে দোকান বরাদ্দের জামানতের কোটি টাকা আত্মসাতের অভিযোগ পৌর কর্তৃপক্ষের বিরুদ্ধে মোহনপুরে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল ছাত্র আন্দোলনে দু’হাতে ২ পিস্তল নিয়ে গুলিবর্ষণকারী রুবেল গ্রেফতার বৌ-ভাতের দই-মিস্টি নিয়ে যেতে দুর্ঘটনায় বরের মৃত্যু গোদাগাড়ী তানোরের সাবেক সাংসদ ফারুকের ভাগ্নে পরিচয়ে মাদক বানিজ্য ৪ ভায়ের।
মোহনপুরে বিল নিয়ে সংঘর্ষে বিএনপির ৭ নেতাকর্মী আহত

মোহনপুরে বিল নিয়ে সংঘর্ষে বিএনপির ৭ নেতাকর্মী আহত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর মোহনপুর উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নে বিল উন্মুক্ত করতে গিয়ে হামলার শিকার হয়েছে ৭ জন বিএনপির নেতাকর্মী । সোমবার (২৬) বিকাল ৫ টার দিকে ইউনিয়নের তুলসী ক্ষেত্রবাঁধ সংলগ্ন বিল মাইল, শুটকি বিল ও ডুবির বিলে গেলে তারা হামলার শিকার হোন বলে জানা গেছে। বাড়ি ফেরার পথে পথরোধ করে কোপানোর দাবি আহতদের। তাদের কাছে থাকা টাকা-পয়সা, মোবাইল ফোনও কেড়ে নেওয়ার অভিযোগ করেন তারা। আহতরা মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

এঘটনায় আহত হয়েছেন, উপজেলার কৃষ্ণপুর গ্রামের মৃত সামাদ সরকারের ছেলে শাহ আলম সরকার সবুজ, হাততোড় গ্রামের মৃত নাদের আলির ছেলে জোনাব আলী, শ্যামপুর গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে আব্দুল হাকিম, হাততোড় গ্রামের মৃত নুর মোহাম্মাদের ছেলে জেকের আলী, ডাংগা পাড়া গ্রামের শ্রী শশধরের ছেলে শ্রী নিরেণ হালদার, ডাংগাপাড়া গ্রামের বিষ্ণ হালদারের ছেলে প্রসতজিত, গোয়ালপাড়া গ্রামের হযরত আলীর ছেলে দীলদার সহ আরো অনেকে। এরা মুলত স্থানীয় ইউনিয়ন বিএনপির সাবেক নেতাকর্মী।

আহতরা জানান, হত্যার উদ্দেশ্যে তাদের উপর এই নগন্য হামলার ছক করেছেন ঘাসিগ্রাম ইউনিয়ন বিএনপি নেতা মালেক। মালেক ঘাসিগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি। তিনি তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের উপর হামলা চালান। আমাদেরকে নির্মমভাবে পেটায় তারা।

অভিযোগ সূত্রে জানা গেছে, বিগত দিনে রাজনৈতিক নেতাকর্মীরা প্রভাব দেখিয়ে মোহনপুরের তুলসী ক্ষেত্র বাঁধ সংলগ্ন বিল মাইল, শুটকি বিল ও ডুবির বিল তাদের নিয়ন্ত্রণে রেখে ভোগ করে আসছিলো। বিগত দিনে তাদের নিষেধ করলে তারা দলীয় প্রভাব দেখিয়ে হুমকি দিয়ে বঞ্চিত করে রাখতো এলাকার জেলে পরিবার ও সাধরণ মানুষদের। এতে মাছে-ভাতে বাঙ্গালী থেকে অসহায় ও মানবেতর জীবন-যাপন করতো ওই এলাকার জন সাধারণরা। বর্তমানে দেশে স্বাধীনতা ফিরে পাওয়ার পর শাহ আলম সরকার সবুজ, হাকিম, জনাব, জেকের, নিরেন, প্রসেনজিৎ ও দিলদারসহ এলাকার অসহায় মানুষেরা গিয়ে বিলটি উন্মুক্ত দাবি করলে সন্ত্রাসী কায়দায় আব্দুল মালেকসহ তার লোকবল এসে হাসুয়া, লোহার রড, পাইপ, হাতুরী, বাটাম ও কাঠের লাঠি দিয়ে তারা হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালায়। এতে ৭ জন গুরুত্বরভাবে জখম হয়ে মাটিতে লুটিয়া পড়ে। পরে কাওসার আলী, আজিজুল হক, ইয়াছিন আলী, নাইমসহ স্থানীয় লোকজন এসে আহতদের উদ্ধার করে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে চিকিৎসা ব্যবস্থা করায়। খবর পেয়ে থানা পুলিশ ও সামরিক সেনা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। হাসপাতালে আহতদের দেখতে যান উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

এদিকে, হামলার ঘটনায় মোহনপুর থানায় শাহ আলম সরকার সবুজ বাদি হয়ে ৩০ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেছেন। সে অভিযোগে অজ্ঞাত আসামী রয়েছেন ১৫০ জন।

ঘাসিগ্রাম ইউনিয়ন বিএনপি নেতা মালেক এর নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সবুজ, হাকিম, জনাব, জেকের, নিরেন সহ বেশ কয়েকজন এসে বিলের বানা কাটতে থাকলে স্থানীয় লোকজন তাদের বাধা দেয় এই নিয়ে হাতাহাতি শুরু হলে সেখানে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই বিলটি মূলত অনিল তথাপি অভয় জেলা প্রশাসকের নিকট হতে লীজ নিয়ে মাছ চাষ করছে। তাই অভয়ের পক্ষ নিয়ে স্থানীয় লোকজন বিলের বানা কাটতে বাধা প্রদান করে এবং সংঘর্ষ হয়।

মোহনপুর থানার ওসি (তদন্ত) আছের আলী বলেন, হামলাকারীরা যেই হোক তাদের বিচারের আওতায় আনা হবে। অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন




© All rights reserved © 2020 alokitobhorerbarta.com

Desing & Developed BY ThemesBazar.Com