October 16, 2024, 10:32 am

নোটিশ :

জরুরি ভিত্তিতে সারাদেশে জেলা ও উপজেলা প্রতিনিধি নিয়োগ দেওয়া হবে আগ্রহী প্রার্থীরা যোগাযোগ করুন।

দেশে ফিরল ৮৫ বাংলাদেশি, মিয়ানমার গেল ১২৩ বিজিপি-সেনাসদস্য

দেশে ফিরল ৮৫ বাংলাদেশি, মিয়ানমার গেল ১২৩ বিজিপি-সেনাসদস্য

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে প্রাণভয়ে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেয়া বিজিপিসহ দেশটির নিরাপত্তাবাহিনীর ১২৩ সদস্যকে ফেরত পাঠানো হয়েছে। তারা বিভিন্ন সময় টেকনাফ সীমান্ত দিয়ে আশ্রয়ের জন্য অনুপ্রবেশ করেছিলেন। রোববার (২৯ সেপ্টেম্বর) পৌনে ১২টার দিকে কক্সবাজার শহরের নুনিয়ারছড়া বিআইডব্লিউটিএ ঘাট থেকে তাদের মিয়ানমার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করে বিজিবি।

একই সময়ে মিয়ানমারের কারাগারে বিভিন্ন মেয়াদে কারাভোগ করা ৮৫ বাংলাদেশি ফেরত আসে। এর মধ্যে ২৬ জন মিয়ানমারের মলামাইন কারাগারে, ১৬ জন পাথেইন কারাগারে, তিন জন চকমারউ কারাগারে এবং বাকিরা রাখাইনের বিভিন্ন কারাগারে ছিলেন। তারা কক্সবাজার, রাঙামাটিসহ বিভিন্ন এলাকার বাসিন্দা। বন্দী বিনিময় চুক্তিতে এখন পর্যন্ত বাংলাদেশে ফেরত এসেছে ৩০৩ জন।

এদিকে চলমান সংঘাতে বাংলাদেশে এখন পর্যন্ত আশ্রয় নিয়েছিল ৮৭৫ জন বিজিপি সদস্য। সেখান থেকে গত ৩ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর এক সদস্য মৃত্যুবরণ করেন। পরে দেশটির দূতাবাসের কর্মকর্তাদের উপস্থিতিতে রামু সীমা বিহারে মরদেহের অন্ত্যেষ্টিক্রিয়া করা হয়।

রোববার হস্তান্তরের সময় দুই দেশের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করতে ক্লিক করুন




© All rights reserved © 2020 alokitobhorerbarta.com

Desing & Developed BY ThemesBazar.Com