বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:২১ অপরাহ্ন

বিজঙ্গিকরণ কার্যক্রম শুরু করেছে র‌্যাব ৫

বিজঙ্গিকরণ কার্যক্রম শুরু করেছে র‌্যাব ৫

রাজশাহী অফিস ঃ আজ বুধবার (২৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাব-৫ এর সদর দপ্তরে রাজশাহীর গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়কালে এসব তথ্য জানান তিনি। এছাড়া আত্মসমর্পণকারী জঙ্গিদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে বলেও জানান র‌্যাব-৫ অধিনায়ক। র‌্যাব-৫ এর অধিনায়ক বলেন, মাদক ও চোরাচালানীর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হয়েছে। এ ধারা অব্যাহত থাকবে। র‌্যাব সদর দপ্তর বিজঙ্গিকরণ কার্যক্রম শুরু করেছে। এর ধারাবাহিকতায় রাজশাহী অঞ্চলে কার্যক্রম হতে পারে। এ কারণে জঙ্গী মনোভাবাপন্ন বা জঙি সদস্যদের স্বেচ্ছায় আত্মসমর্পণের মাধ্যমে সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানাচ্ছি৷ এতে র‌্যাবের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন জানান, ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ৯১টি আগ্নেয়াস্ত্র, ২১৯ রাউন্ড গুলি, ৭৬টি ম্যাগজিন, ৫৭ কেজি ৪০০ গ্রাম হেরোইন, ১১ কেজি ৬০০ গ্রাম আফিম, ৩৮ হাজার ৪৮৭ বোতল ফেন্সিডিল, ১ লাখ ৮৯ হাজার ৯৯১ পিস ইয়াবা, ১ হাজার ৬৯৮ কেজি গাঁজা, ৯ হাজার ৬২৭ লিটার চোলাই মদ, ৪১৩ বোতল বিদেশি মদ ও ৩৮৭ ক্যান বিয়ার উদ্ধার করেছে র‌্যাব-৫।
এসময়ের মধ্যে গ্রেপ্তার করা হয়েছে ৫৫ জন জঙ্গিকে। আর অপহরণকারী, প্রতারক, সাজাপ্রাপ্ত পলাতক আসামি, ভেজাল ব্যবসায়ী, ভুয়া ডাক্তার, চোরাকারবারিসহ আরও ৩ হাজার ৭১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এছাড়া মুজিববর্ষ উপলক্ষে র‌্যাব সেবা সপ্তাহ পালন, বৃক্ষরোপণ, রক্তদান কর্মসূচি, খাবার ও কম্বল বিতরণ, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণসহ র‌্যাব ৫ এর বিভিন্ন মানবিক কার্যক্রম সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবদুল মোত্তাকিন। এসময় তিনি জঙ্গি ও মাদক দমনে রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
সভায় সিপিএসসি কোম্পানি কমান্ডার এটিএম মাইনুল ইসলামসহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018-2020  Bhorarbatra.Com
Desing & Developed BY ThemesBazar.Com