বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন

রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর আয়োজনে ২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন”

রাজশাহী জেলা আওয়ামী লীগ-এর আয়োজনে ২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন”

মোস্তাফিজুর রহমান জীবন রাজশাহীঃ

রাজশাহী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার প্রেস বিজ্ঞপ্তিতে বলেন,আজ ২১শে ফেব্রুয়ারী ২০২১ খ্রিঃ রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ মেরাজ উদ্দিন মোল্লাহ এবং সাধারণ সম্পাদক ও সাবেক এমপি জননেতা আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা সাহেবের নেতৃত্বে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কালো পতাকা অর্ধনমিত করার মধ্য দিয়ে জেলা আওয়ামীলীগ, সকল সহযোগী সংগঠন, ভাতৃপ্রতীম সংগঠন ও সকল তৃণমূল সাংগঠনিক নেতাকর্মী-সমর্থক সহযোগে সকাল ১০.০০ টায় রাজশাহীস্থ অলোকার মোড় হতে স্বাস্থ্য সুরক্ষা বিধি অনুসরণের প্রতি আন্তরিক থেকে প্রভাতফেরি সহকারে পদব্রজে রাজশাহী কলেজ শহীদ মিনারে বায়ান্নর ভাষা আন্দোলনে শহীদান হওয়া সকল বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধার্ঘ্য অর্পণ সহ কেন্দ্রীয় আওয়ামী লীগ এর সকল কর্মসূচির সাথে সঙ্গতি রেখে সকল উপযোগী কর্মসূচি সমূহ পালন করা হয়।

রাজশাহী কলেজ শহীদ মিনার পাদদেশে আলোচনা সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মোঃ মেরাজ উদ্দিন মোল্লাহ বলেন,- “বায়ান্নর ভাষা আন্দোলনে আত্মদান দেওয়া সকল বীর শহীদদের আত্মত্যাগের বিণিময়ে আমরা মাতৃভাষা বাংলায় কথা বলার সুযোগ পেয়েছি । আমরা জাতি হিসেবে বাংলার সেইসব বীর শহীদদের প্রতি আজীবন ঋনী হয়ে থাকব। জয় বাংলা,জয় বঙ্গবন্ধু” ।

সংগ্রামী সাধারণ সম্পাদক ও সাবেক এমপি জননেতা আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা বলেন,- “স্বাধীন বাংলাদেশের অভিযাত্রার এই মহাসন্ধিক্ষণে সমুদ্ভাসিত আমাদের প্রিয় মাতভূমি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী-“মুজিব বর্ষ”-এর মাহেন্দ্রক্ষণে সমাগত মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তির যুগসন্ধিক্ষণের একেবারে পূর্বমুহূর্তে পালিত হচ্ছে ২১শে ফেব্রুয়ারী “মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস”। বায়ান্নর ভাষা আন্দোলনে মায়ের ভাষাকে রক্ষার জন্য রাজপথে আন্দোলন হয় এবং পাকিস্তানি সরকারী বাহিনীর গুলিতে প্রাণ দেন বাংলা মায়ের দামাল ছেলেরা । সালাম-বরকত-রফিক-শফিক-জব্বার সহ আরও কতো নাম না জানা সেসব বীর শহীদদের আত্মত্যাগে আমরা ফিরে পাই আমাদের প্রাণের ভাষা “বাংলা” । জাতিসংঘের স্বীকৃতির ফলে একুশে ফেব্রুয়ারী এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে সারাবিশ্বে, যা বাঙালী জাতির জন্য অনেক গর্বের । তিনি আরও বলেন, আমরা রাজশাহী জেলা আওয়ামী লীগ বায়ান্নর ভাষা আন্দোলনে আত্মদান দেওয়া সকল বীর শহীদদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানাই। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু”।

বার্তা প্রেরক
স্বাঃ
প্রদ্যুৎ কুমার সরকার
দপ্তর সম্পাদক
রাজশাহী জেলা আওয়ামী লীগ।
মোবাঃ-০১৭১২-৮৫৩৬৭১

নিউজটি শেয়ার করুন...

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018-2020  Bhorarbatra.Com
Desing & Developed BY ThemesBazar.Com