রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৩:৫৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
লোহাগড়ার মল্লিকপুর ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী সমাজ সেবক মুনসী শরীফুল ইসলাম হোমনা-তিতাস প্রবাসী কল্যাণ পরিষদের প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী দুবাইয়ে পালিত জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতির মায়ের মৃত্যুতে নাসিরনগরে দোয়া ও মিলাদ মাহফিল তিতাস উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলামের জন্মদিন পালিত দুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত রাণীশংকৈল কাতিহার হাটে অতিরিক্ত টোল আদায় দূর্গাপুর মাদকের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় সাংবাদিক জীবন কে মাদক ব্যবসায়ী সর্বহারা রহমতের প্রান নাশের হুমকি। তাহেরপুরে মাদক সেবনকারী ও ব্যবসায়ী গ্রেপ্তার ৫ তিতাসে সাতানী ইউনিয়ন ছাত্র লীগের সাধারণ সম্পাদক মোঃ জিয়াউর রহমানের জন্মদিন পালিত যোগদানের পাঁচ দিনেই সাঁড়াশি অভিযানে৫ জনকে গ্রেপ্তার করলেন তাহেরপুর পুলিশ তদম্তকেন্দ্র আইসি

ইমেইল-ফেসবুকে করোনা তথ্য সেবা চালু করলো আইইডিসিআর

ইমেইল-ফেসবুকে করোনা তথ্য সেবা চালু করলো আইইডিসিআর

নিউজ ডেস্ক : প্রাণঘাতি নভেল করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো তথ্যসেবা পেতে এখন থেকে আইইডিসিআরের হটলাইন ছাড়াও ই-মেইল ও ফেসবুক পেজের মাধ্যমে যোগাযোগ করা যাবে বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, অনেকেই হটলাইনে কল করে পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন। তাদের জন্য আমরা সমন্বয় করার চেষ্টা করছি। ই-মেইল, ফেসবুক আইডি খোলা হয়েছে। ইনবক্সে মেসেজ করতে পারবেন। অ্যাপস তৈরি করা হচ্ছে। বুধবার (১৮ মার্চ) বিকাল সাড়ে ৩টায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ই-মেইল, ফেসবুক এবং অ্যাপস- যারা এই তিনটি ব্যবহার করতে পারেন তারা যেন হটলাইনে কল না করেন।

আইইডিসিআরের ইমেইল- রবফপৎপড়ারফ১৯@মধসরষপ.ড়স, ফেসবুক পেজ: ওবফপৎ,ঈঙঠওউ-১৯ ঈড়হঃৎড়ষ জড়ড়স. -তে মেসেজ করে করোনা সংক্রান্ত সব তথ্যসেবা পাবে মানুষ বলে জানান অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

হটলাইন প্রসঙ্গে তিনি বলেন, অনেক সময় হটলাইনে কল করে আমরা দীর্ঘ সময় কথা বলি, তখন প্রয়োজনীয় ব্যক্তিটি কল করে পান না। এ কারণে প্রয়োজনীয় কথাটা শেষ করে অন্যকে সুযোগ দিন। আপনাদের সবার সহযোগিতা আমাদের প্রয়োজন।

অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ২৪ ঘণ্টায় হটলাইনে কল এসেছে ৪ হাজার। ৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে এখন পযর্ন্ত ৩৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আরো ১৬ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। ৪২ জনকে প্রাতিষ্ঠানিকভাবে সঙ্গরোধে (কোয়ারেন্টাইন) রাখা হয়েছে। নতুন করে ৪ জনসহ দেশে ১৪জন করোনা আক্রান্ত। একজন রোগী বুধবার মারা গেছেন।

নিউজটি শেয়ার করুন...

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018-2020  Bhorarbatra.Com
Desing & Developed BY ThemesBazar.Com