বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ১০:০৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট :
রাজশাহীতে সার্জেন্টকে মারধর করা যুবককে ২৪ ঘন্টায় আটক করতে পারেনি পুলিশ রাজশাহীর বাগমারায় খাল থেকে অজ্ঞাত নারীর লাশ উদ্ধার বাগমারার শ্রীপুরে হাফেজিয়া মাদ্রাসার ভিত্তিপ্রস্তর উদ্ধোধন নাটোররে লালপুরে এমপি বকুলের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ!! রাজশাহীতে মোটরসাইকেল চালককে বাঁচাতে গিয়ে উল্টে গেল ফায়ার সার্ভিসের গাড়ি! বাগমারার শ্রীপুরে হাফেজিয়া মাদ্রাসার ভিত্তিপ্রস্তর উদ্ধোধন নড়াইল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দু’টি অফিসে আগুন রাজশাহীতে রেল কর্মকর্তার বিরুদ্ধে চাকরি দেয়ার নামে ধর্ষণের অভিযোগ Custom Paper – How to Produce Your Own সেই ভুয়া চিকিৎসকের ১ মাসের কারাদন্ড, দোকান সিলগালা

জেল হত্যা দিবস বড় বেদনার দিন: ফারুক হোসেন ডাবলু

জেল হত্যা দিবস বড় বেদনার দিন: ফারুক হোসেন ডাবলু

নিজস্ব প্রতিনিধি : ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষ্যে জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা এবং তাঁদের রুহের মাগফিরাত কামনা করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও আলোকিত ভোরের বার্তার প্রকাশক ফারুক হোসেন ডাবলু।

জেল হত্যা দিবস উপলক্ষ্যে এক বিবৃতিতে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ও আলোকিত ভোরের বার্তার প্রকাশক ফারুক হোসেন ডাবলু বলেন, ৩ নভেম্বর বাঙালি জাতির গভীর বেদনার দিন। জাতি দিনটিকে জেল হত্যা দিবস হিসাবে পালনের মাধ্যমে জাতীয় চার নেতাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তাঁর ঘনিষ্ঠ সহযোগী শহীদ তাজউদ্দিন আহমদ, শহীদ সৈয়দ নজরুল ইসলাম, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী ও শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়।

বঙ্গবন্ধুর নেতৃত্বে জাতীয় চার নেতাই স্বাধীনতা যুদ্ধে প্রধান ভূমিকায় থেকে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন। স্বাধীনতা বিরোধী জাতীয় শত্রু ও ঘাতকরা রক্তে অর্জিত বাঙালির রাষ্ট্রীয় কাঠামোকে ধ্বংসের হীন উদ্দেশ্যেই দেশপ্রেমিকদের হত্যা করেছিল। কিন্তু দেশবাসী সকল ষড়যন্ত্র ছিন্ন করে সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব অর্পণ করেছেন। দেশবাসীর সহযোগিতায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষুধা, দারিদ্র মুক্ত, তথ্য-প্রযুক্তি সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার কাজ অব্যাহত রেখেছেন।

ফারুক হোসেন ডাবলু আরো বলেন, আসলে পঁচাত্তরের ১৫ই আগস্ট এবং তেসরা নভেম্বর একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধুকে সরিয়ে দিয়ে তারা মনে করেছে বাংলাদেশকে পাকিস্তানি দেশে নিতে পারবেন কিন্তু তারা নিশ্চিত হতে পারেনি, তাই এই তেসরা নভেম্বরের জেলহত্যা। জেল হত্যার মতো জঘন্য হত্যাকাণ্ড পৃথিবীতে খুব কম হয়েছে। এমনই দুর্ভাগা দেশ, যেখানে জেলখানার মতো জায়গায় নিরাপত্তা লঙ্ঘন করে জাতীয় নেতাদের হত্যা করা হয়। এমন ঘটনা যেন আর ঘটতে না পারে, তার জন্য এখন থেকে সতর্ক থাকতে হবে।
পরিশেষে আমরা চার জাতীয় নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন...

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2018-2020  Bhorarbatra.Com
Desing & Developed BY ThemesBazar.Com